ঢাকা, শনিবার, ১০ এপ্রিল ২০২১ |

 
 
 
 

অবশেষে হাইকোর্টে জামিন পেলেন কার্টুনিস্ট কিশোর

গ্লোবালটিভিবিডি ১২:১২ অপরাহ্ণ, মার্চ ০৩, ২০২১

ফাইল ছবি

কার্টুন আঁকার অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হয়ে ৩০০ দিন কারাবন্দি থাকার পর কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাঁর জামিন মঞ্জুর করেন।

এর আগে ছয় বার কিশোরের জামিন আবেদন আদালতে নাকচ হয়েছে। সবশেষ গত ১ মার্চ কিশোরের জামিন আবেদনের আদেশের তারিখ ৩ মার্চ নির্ধারণ করেন আদালত।

গত বছরের মে মাসে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে রাজধানীর কাকরাইল ও লালমাটিয়া থেকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। কিশোর ও মুশতাকসহ ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রমনা থানায় মামলা দায়ের করা হয়। লেখক মুশতাক আহমেদ ইতিমধ্যেই কারাগারে মারা গেছেন।

চলতি বছরের ৪ ফেব্রুয়ারি পুলিশ কিশোর, মুশতাক ও 'রাষ্ট্রচিন্তা'-র কর্মী দিদারুল ভূঁইয়ার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। পুলিশ জানায়, ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক পরিচালক মিনহাজ মান্নানের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। বাকি সাত আসামি সাংবাদিক তাসনীম খলিল, সাংবাদিক সাহেদ আলম, ব্লগার আসিফ মহিউদ্দিন, জুলকারনাইন সায়ের খান, আশিক ইমরান, স্বপন ওয়াহিদ ও ফিলিপ শুমাখার বিদেশে থাকায় তাঁদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা সম্ভব হয়নি।

এএইচ/জেইউ 

 


oranjee