ঢাকা, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ |

 
 
 
 

পুলিশের বিরুদ্ধে মেজর সিনহার বোনের মামলা

গ্লোবালটিভিবিডি ১২:১৬ অপরাহ্ণ, আগস্ট ০৫, ২০২০

ছবিঃ সংগৃহীত

ককক্সবাজার প্রতিনিধিঃ সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় মামলা দায়েরের জন্য কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন দাখিল করেছেন তাঁর বড় বোন।

সকাল ৯টার দিকে কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গিয়ে মামলার আবেদন করেন বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। তাঁর সঙ্গে পরিবারের আরো অন্য সদস্যরাও ছিলেন।

পরে আদালতে হাজির হয়ে মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট তামান্না ফারাহর আদালতে হত্যা মামলা দায়ের করেন।

বাদীর আইনজীবি মোহাম্মদ মোস্তফা গণমাধ্যমকে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় প্রধান আসামী করা হয়েছে বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর লিয়াকত আলীকে। এছাড়া টেকনাফ থানার বিতর্কিত ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনকে আসামী করা হয়েছে।

তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বলেন, ওসির নির্দেশে আমার ভাই সিনহা মোহাম্মদ রাশেদ খানকে পরিকল্পিত ভাবে ইন্সপেক্টর লিয়াকত ও তার সহযোগীরা গুলি করে হত্যা করেছে।

এদিকে, সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা রাশেদ নিহতের ঘটনায় গঠিত তদন্ত কমিটির সদস্যরা শ্যামলাপুরে পরিদর্শনে গেছেন।

এর আগে মঙ্গলবার সকালে এই সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় তদন্ত কাজ শুরু করে কমিটি। ওইদিন তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান কক্সবাজারে পৌঁছে সার্কিট হাউস সম্মেলন কক্ষে তদন্ত কমিটির অন্য সদস্যদের নিয়ে এক সমন্বয় সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেন।

উল্লেখ্য, ৩১ জুলাই রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এএইচ/জেইউ


oranjee