ঢাকা, রবিবার, ১৩ জুন ২০২১ |

 
 
 
 

এক টুইটের কারণেই ১৫ বিলিয়ন হারালেন এক শীর্ষ ধনী

গ্লোবালটিভিবিডি ৭:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

ছবি: সংগৃহীত

আবারো বিশ্বের শীর্ষ ধনীর তকমা হারিয়েছেন টেসলা ও স্পেসএক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্ক। তবে এবার কোনো ব্যবসায়িক কারণে নয়, শুধুমাত্র একটি টুইটের জন্য শীর্ষ ধনীর স্থান হারাতে হয়েছে তাকে।

আলোচিত সেই টুইটটিতে তিনি লিখেন, ‘একটি ইমেইলে বলছে, আপনার কাছে স্বর্ণ থাকা মানে আসলে শুধু স্বর্ণ থাকা না, আপনার কাছে ক্রিপ্টোও রয়েছে। অর্থ হচ্ছে শুধুমাত্র কিছু উপাত্ত যা পণ্য বিনিময়ের জটিলতা দূর করে। এই উপাত্ত অন্যান্য উপাত্তের মতই বিলম্বিত ও ত্রুটিযুক্ত। তবে ক্রিপ্টো প্রক্রিয়াটি এমনভাবে বিকশিত হবে যা এর উভয়কেই হ্রাস করবে।’

মাস্কের ক্রিপ্টো কারেন্সি নিয়ে এই টুইটের পরই তার মালিকানাধীন প্রতিষ্ঠান টেসলার শেয়ার মূল্য সোমবার ৮ দশমিক ৬ শতাংশ কমে যায়, যার ফলে তার ব্যক্তিগত সম্পদ থেকেও হ্রাস পায় ১৫ দশমিক ২ বিলিয়ন ডলার এবং সঙ্গে হারাতে হয় শীর্ষ ধনীর তকমাও।

উল্লেখ্য, মার্কিন সাময়িকী ব্লুমবার্গের সর্বশেষ তথ্যানুযায়ী ১৮৬ দশমিক ৩ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে বিশ্বের ধনীদের তালিকার শীর্ষে অবস্থান করছেন অ্যামাজনের সহ প্রতিষ্ঠাতা জেফ বেজোস, ১৮৩ দশমিক ৪ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে দ্বিতীয়তে রয়েছেন ইলন মাস্ক ও ১৩৫ দশমিক ৩ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে তালিকার তৃতীয়তে রয়েছেন মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস।

সূত্র: এনডিটিভি 

জেইউ 


oranjee