ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ |

 
 
 
 

আমেরিকায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, ভেঙে পড়ল ব্রিজ

গ্লোবালটিভিবিডি ৭:৩০ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

ছবিঃ সংগৃহীত

আমেরিকার আরিজোনাতে একটি মালগাড়ি লাইনচ্যুত হয়ে ঘটল এক ভয়াবহ দুর্ঘটনা। আরিজোনার টেম্প টাউন লেকের ওপরে ব্রিজ দিয়ে যাওয়ার সময় ট্রেনটি লাইনচ্যুত হয়। এরপরেই ওই ব্রিজে আগুন ধরে যায় এবং ব্রিজের একাংশ ভেঙে পড়ে।

টেম্প-এর দমকল বিভাগ জানিয়েছে, বুধবার সকাল ৬টা নাগাদ (স্থানীয় সময় অনুসারে) ট্রেনটি লাইনচ্যুত হয় ও ব্রিজে আগুন লেগে যায়। আগুনের মোকাবিলা করার জন্য অন্ততপক্ষে ৯০ জন দমকল কর্মী একযোগে কাজ করেছে বলে জানানো হয়েছে।

এখনও পর্যন্ত এই দুর্ঘটনায় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি। ট্রেনের চালকেরাও ঠিক আছেন বলে সূত্রের খবর। তবে জানা গিয়েছে, মারাত্মক ধোঁয়ার কারণে শ্বাসকষ্টের সম্মুখীন হয়েছেন এক চালক। লোকাল টিভি স্টেশনের ভিডিও ফুটেজে দেখা গিয়েছে বিশাল আগুনের শিখা ও কুণ্ডলী পাকানো কালো ধোঁয়া আকাশের দিকে উড়ে যাচ্ছে এবং ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে রয়েছে।

ট্রেনের মধ্যে ঠিক কী ছিল তা জানার চেষ্টা করছে কর্তৃপক্ষ। আরিজোনা স্টেট ইউনিভার্সিটির কাছেই অবস্থিত এই লেকটি সাধারণ মানুষের কাছে জগিং, সাইকেল চালানো এবং নৌকা চালানোর জন্য জনপ্রিয়।

এই ভয়ংকর অগ্নিকাণ্ডের প্রত্যক্ষদর্শী ক্যামিল কিমবল একটি সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, ট্রেনটি লাইনচ্যুত হওয়ার কয়েক মিনিট আগে সেতুর নীচে পার্কে তিনি তাঁর বাইক চালাচ্ছিল। তিনি বলেন, “ভয়ঙ্কর শব্দ শুনে আমি ঘুরে তাকাই এবং এ দৃশ্য দেখে প্রাণ নিয়ে শঙ্কিত হয়ে পড়ি। ব্রিজের মাঝখান থেকে আগুন জ্বলে আছড়ে পড়ছে হ্রদের ওপরে।” তথ্যসূত্রঃ কলকাতা ২৪*৭

জেইউ


oranjee