ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

 
 
 
 

১০৭ আরোহী নিয়ে করাচিতে বিমান বিধ্বস্ত

গ্লোবালটিভিবিডি ৭:৫২ অপরাহ্ণ, মে ২২, ২০২০

ছবি সংগৃহীত

১০৭ আরোহী নিয়ে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। অভ্যন্তরীণ ওই ফ্লাইটে ৯০ জনের বেশি যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন।

আজ (শুক্রবার) করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি আবাসিক এলাকায় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। মর্মান্তিক এ দুর্ঘটনায় হতাহতের বিষয়ে এখনো কিছু জানা যায়নি। তবে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, এ-থ্রি-টুজিরো এয়ারবাসের ফ্লাইটটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। করাচির জিন্নাহ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণের সময় কাছের একটি আবাসিক এলাকায় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পরপরই উদ্ধার কার্যক্রম শুরু করে সেনাবাহিনী।

পাক বিমান সংস্থার মুখপাত্র আবদুল্লাহ হাফিজ বিমানটি দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, লাহোর থেকে করাচির উদ্দেশে ছেড়ে আসা বিমানটিতে ৯০ যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে ২৪ নিউজের প্রোগ্রামিং পরিচালক আনসার নাগবি ছিলেন।

তিনি বলেন, এখনই কিছু বলা বলা যাচ্ছে না। আমাদের ক্রুরা জরুরি অবতরণের জন্য প্রশিক্ষণপ্রাপ্ত। আমরা স্বচ্ছতার সঙ্গে তথ্য সরবরাহ চালিয়ে যাব।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরে (আইএসপিআর) পক্ষ থেকে জানানো হয়, বেসারকি প্রশাসনের উদ্ধার কাজে সহায়তার জন্য সেনাবাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।

এমএস


oranjee