ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

 
 
 
 

নিউজিল্যান্ডে শতাব্দীর জনপ্রিয় প্রধানমন্ত্রী হলেন জেসিন্ডা

গ্লোবালটিভিবিডি ১০:২৩ পূর্বাহ্ণ, মে ১৯, ২০২০

ছবি- সংগৃহীত

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাবে প্রতিটি দেশকেই যেখানে হিমশিম খেতে হচ্ছে, সেখানে নিউজিল্যান্ডসহ কয়েকটি দেশ ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে। ভাইরাসটির সংক্রমণ কমে আসায় লকডাউন তুলে দিয়ে স্বাভাবিক জীবনযাত্রার পথে এগোচ্ছে নিউজিল্যান্ড।

করোনা নিয়ন্ত্রণে এই সফলতার জন্য দেশটির জনগণ মনে করেন তাঁদের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেনের বিচক্ষণ ভূমিকার কারণেই তা সম্ভব হয়েছে। সেজন্য সম্প্রতি এক জরিপে শতাব্দীর জনপ্রিয় প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন তিনি। আন্তর্জাতিক মিডিয়ায় এই খবরটি বেশ গুরুত্ব দিয়েই প্রচার করা হয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়, চলতি মাসের ৮ তারিখ থেকে ১৬ তারিখের মাঝামাঝি এই জনমত জরিপটি করা হয়। জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৫০ ভাগের প্রতিক্রিয়া নেয়া হয়েছে বৃহস্পতিবার কেন্দ্রীয় বাজেট ঘোষণার পর। জরিপের ফলাফলে দেখা গেছে জেসিন্ডার স্কোর ৫৯.৫ শতাংশ। যা পূর্ববর্তী জরিপের চেয়ে ২০.৮ পয়েন্ট বেশি।

করোনার শুরুর পর নিউজিল্যান্ডে এটিই প্রথম কোনও জরিপ। আর তার ফলাফলে দেখা যাচ্ছে জেসিন্ডার লেবার পার্টিরও জনপ্রিয়তা বেড়েছে। এর স্কোর ১৪ পয়েন্ট বেড়ে ৫৬.৫ শতাংশে দাঁড়িয়েছে। এটি নিউজিল্যান্ডের দলগুলোর জন্য এ যাবতকালের সর্বোচ্চ স্কোর।

আরকে


oranjee