ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১ |

 
 
 
 

বরিশালে ১০০ অক্সিজেন সিলিন্ডার উধাও

গ্লোবালটিভিবিডি ১১:৪৩ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০২১

ফাইল ছবি

বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের ১০০ অক্সিজেন সিলিন্ডার ও ৩০টি সিলিন্ডার মিটারের সন্ধান পাওয়া যাচ্ছে না। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি গোপন রাখার চেষ্টা করলেও শনিবার (২১ আগস্ট) বিকেলে এই ঘটনা ফাঁস হয়ে যায়।

সূত্রে জানা গেছে, ঘটনা তদন্তে হাসপাতালের সহকারী পরিচালক ডা. মনিরুজ্জামানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- সহকারী পরিচালক ডা. মো. নাজমুল হোসেন, ডা. মাহমুদ হোসেন, স্টোর অফিসার অনামিকা ও সেবা তত্ত্বাবধায়ক সেলিনা আক্তার।

জানা যায়, হাসপাতালের করোনা ওয়ার্ডে মাস্টারদের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার ও মিটার সরবরাহ করা হয়। কোন ওয়ার্ডে কতটি অক্সিজেন সিলিন্ডার ও সিলিন্ডার মিটার নেয়া হয়েছে তার তালিকাও করা হয়েছে। ওই তালিকা অনুযায়ী বিভিন্ন ওয়ার্ড তল্লাশি করে অন্তত ১০০ সিলিন্ডার ও ৩০টি মিটারের হদিস পাওয়া যায়নি। পরে বিষয়টি পরিচালককে অবহিত করা হলে তিনি একটি তদন্ত কমিটি গঠন করে দেন।

তদন্ত কমিটির সদস্য সেবা তত্ত্বাবধায়ক সেলিনা আক্তার বলেন, শনিবার সন্ধ্যা পর্যন্ত উধাও হওয়া সিলিন্ডার ও মিটারের সন্ধান মেলেনি। এজন্য একজনকে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, সরকারিভাবে সরবরাহ করা ও বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানের অনুদান পাওয়া সিলিন্ডারসহ শেবাচিম হাসপাতালে ৬২৮টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে।

এএইচ/জেইউ 


oranjee