ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ |

 
 
 
 

সরকার ঘোষিত পাঁচ হাজার টাকা না পেয়ে বিমানবন্দরে প্রবাসীদের বিক্ষোভ

গ্লোবালটিভিবিডি ১০:৩৩ পূর্বাহ্ণ, মে ১৮, ২০২০

ফাইল ছবি

সরকার ঘোষিত পাঁচ হাজার টাকা না পেয়ে বিমানবন্দরে বিক্ষোভ করেছেন কুয়েত ও মালদ্বীপ থেকে দেশে ফেরা প্রবাসীরা। অনেক কাঠখড় পুড়িয়ে দেশে আসার পর সরকারি অর্থ পরিশোধের কাউন্টারে কোনো কর্মকর্তাকে না পেয়ে বিক্ষোভ শুরু করেন তাঁরা।

জানা গেছে, শনিবার রাতে কুয়েত এবং মালদ্বীপ থেকে ৩৫৩ জন প্রবাসী কর্মী নিয়ে দেশে আসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট। বিমানবন্দরের ইমিগ্রেশনে আনুষ্ঠানিকতা শেষে প্রবাসীকল্যাণ ডেস্কের সামনে দাঁড়ান প্রবাসীরা। এ সময় সংশ্লিষ্ট এক কর্মকর্তা প্রবাসীদের সঙ্গে কথা বলেন। কিন্তু সরকার ঘোষিত অর্থ দেওয়ার বিষয়ে কেউ কোনো তথ্য দিতে পারছিলেন না। ফলে অনেকটা শূন্য হয়ে দেশে আসা এসব প্রবাসীর বাড়িফেরা অনেকটা অনিশ্চিত হয়ে যায়। এ সময় টাকার দাবিতে স্লোগান দেওয়া শুরু করেন প্রবাসীরা।

এ সংক্রান্ত বেশ কিছু ভিডিও সামাজিক মাধ্যমে প্রকাশ পেয়েছে। এক প্রবাসী বলেন, একজন কর্মকর্তা আমাদের বলেন, টাকা নেই। এরপর আরেক কর্মকর্তা কিছু না বলে চলে যান। দূতাবাস থেকে আমাদের বলছে, পাঁচ হাজার টাকা করে দেওয়া হবে। এর আগে অন্য দেশ থেকে যারা ফিরেছেন, তারাও পেয়েছেন। আমরা কেন পাব না? আমাদের কারও কাছে কোনো টাকা নেই। অথচ এয়ারপোর্টে নামলে সরকার থেকে পাঁচ হাজার করে টাকা দেওয়ার কথা। আমরা এখন বাড়ি যাব কীভাবে?

করোনাভাইরাসের প্রভাবে দেশে ফেরা সব প্রবাসীকে বিমানবন্দরে পাঁচ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। এরপর কিছু প্রবাসীকে পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

এএইচ


oranjee