ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ |

 
 
 
 

ডিপ্লোমা প্রকৌশলীদের ৪ দফা বাস্তবায়নে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

গ্লোবালটিভিবিডি ১১:৪৯ পূর্বাহ্ণ, আগস্ট ০১, ২০২১

ছবি: গ্লোবাল টিভি

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স হ্রাসের আত্মঘাতি উদ্যোগ থেকে সরে এসে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে এ শিক্ষার মানোন্নয়নে মনোযোগী হবার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের প্রতি অনুরোধ জানিয়েছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ। পরিষদ ঘোষিত ৪ দফা দাবিতে যে আন্দোলন চলছে তা জাতির বৃহত্তর স্বার্থে বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ও নির্দেশনা কামনা করে নেতৃবৃন্দ বলেন, অতীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সাথে যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছিল সেটি আগামীতে আরো জোরদার করা হবে।

আজ (৩১ জুলাই) রাজধানীর আইডিইবি ভবনে সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক এ কে এম আব্দুল মোতালেবের সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদ সভায় সম্মানিত অতিথির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুছ আফ্রাদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, বাংলাদেশ সচিবালয় সাংবাদিক ফোরামের সহ-সভাপতি মোতাহার হোসেন বক্তব্য রাখেন।

৪ দফা দাবি বাস্তবায়ন এবং করোনাকালীন সময়ে সংগ্রাম পরিষদের কর্মসূচিতে অংশগ্রহণের অজুহাতে পলিটেকনিক শিক্ষকদের যে হয়রানিমূলক বদলির আদেশ দেয়া হয়েছে তা প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক-পেশাজীবী সংগ্রাম পরিষদ এ প্রতিবাদ সভার আয়োজন করে।

সভা থেকে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে- ৭ থেকে ১৪ আগস্ট পক্ষকালব্যাপী জাতীয় শোক দিবসের আলোচনা, দুঃস্থদের মাঝে মাস্ক ও খাদ্যসামগ্রী বিতরণসহ আলোচনা অনুষ্ঠান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কেন্দ্রীয়ভাবে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ ও জেলায় জেলায় জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ, শোক র‌্যালী ও ৪ দফা দাবি সম্বলিত ব্যানার ফেস্টুন প্রদর্শন, ১৭ থেকে ২৫ আগস্টের মধ্যে কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এবং জেলা কমিটির ব্যবস্থাপনায় বঙ্গবন্ধুর বৃত্তিমূলক ও কারিগরি শিক্ষা দর্শন শীর্ষক এবং ৪ দফা দাবি সম্পর্কে আলোচনা, ১০টি বিভাগীয় শহরে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর বৃত্তিমূলক ও কারিগরি শিক্ষা দর্শন এবং ৪ দফা দাবিতে আলোচনা এবং ২৫ থেকে ২৯ আগস্টের মধ্যে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধুর কারিগরি শিক্ষা দর্শন বাস্তবায়ন ও ৪ দফা দাবিতে আলোচনা ও মানববন্ধন।

যুগ্ম সদস্য সচিব মোঃ কামরুজ্জামান নয়নের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের সদস্য সচিব মির্জা এটিএম গোলাম মোস্তফা। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক মোঃ সিরাজুল ইসলাম, সৈয়দ মুন্তাসীর হাফিজ, মোবারক হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ খবির হোসেন, শাহরিয়ার আলম প্রমুখ।

এএইচ/জেইউ 


oranjee