ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১ |

 
 
 
 

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছে বিকসকপ

গ্লোবালটিভিবিডি ৩:০৮ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২০

ফাইল ছবি

স্বাস্থ্যবিধি মানার শর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ ঐক্য পরিষদ (বিকসকপ)। একই সঙ্গে শিক্ষকদের আর্থিক সহায়তারও দাবি জানিয়েছে সংগঠনটি।

আজ মঙ্গলবার (১০ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনের চেয়ারম্যান এম ইকবাল বাহার চৌধুরী। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব সাফাতে হোসেন, ভাইস-চেয়ারম্যান নাজমুন নাহার রেখা, হাবিব উল্লাহ, এ বি সিদ্দিক, আনিসুর রহমান প্রমুখ।

ইকবাল বাহার চৌধুরী বলেন, গত ১৬ মার্চ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় আমরাও কোনো প্রকার প্রস্তুতি ছাড়াই সাথে সাথে আমরা প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করি। এই সব শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের মাসিক টিউশন ফিয়ের ওপর নির্ভরশীল এবং ৯৯% ভাড়া বাড়িতে প্রতিষ্ঠিত ও পরিচালিত।

তিনি বলেন, শিক্ষার্থীদের মাসিক টিউশন ফিয়ের ৪০% বাড়ি ভাড়া, ৪০% শিক্ষক শিক্ষিকা, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের বেতন, বাকি ২০% গ্যাস বিল, বাণিজ্যিক হারে বিদ্যুৎ ও পানির বিলসহ অন্যান্য খরচ নির্বাহ না হওয়ায় অনেক প্রতিষ্ঠানে ভর্তুকি দিতে হয়। তাই প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন, তিনি যেন আমাদের মানবিক দাবি মেনে নেন।

এএইচ

 


oranjee