ঢাকা, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ |

 
 
 
 

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

কম্পিউটার চুরির তদন্ত শেষ না হতেই আবার কম্পিউটার চুরি!

গ্লোবালটিভিবিডি ১:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

ফাইল ছবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ফের কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে। এবার বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দু'টি কম্পিউটার চুরি হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের সভাপতি তছলিম আহম্মদ। তিনি বলেন, চুরির ঘটনাটি ঠিক কবে, কিভাবে ঘটেছে এ বিষয়ে আমরা নিশ্চিত নই। তবে রেজাল্ট সংক্রান্ত কাজে মঙ্গলবার বিভাগ খুললে ছাউনি ভাঙাসহ দু'টি কম্পিউটার ও ওয়াইফাই রাউটারের খোঁজ পাইনি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, এ বিষয়ে এখনও আমরা কিছু জানতে পারিনি। তবে শুনেছি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দু'টি কম্পিউটার চুরি হয়েছে।

উল্লেখ্য, ঈদুল আজহার ছুটিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদালয়ের এক শিক্ষার্থীসহ সাতজনকে গ্রেপ্তারসহ ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়েছে। সেই ঘটনার তদন্ত শেষ না হতেই একই ভাবে আবার এই চুরির ঘটনা ঘটলো।

এছাড়া ২০১৭ এবং ২০১৮ সালে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে শতাধিক কম্পিউটার চুরির ঘটনা ঘটেছিল।

এএইচ/জেইউ

 


oranjee