ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ |

 
 
 
 

নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে স্ট্যাটাস: বিশ্ববিদ্যালয় শিক্ষিকা গ্রেপ্তার

গ্লোবালটিভিবিডি ১১:১১ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২০

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ব্যঙ্গ করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের শিক্ষিকা সিরাজাম মুনিরাকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (১৪ জুন) দিবাগত রাত ১২টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দারপাড়া থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা আইসিটি আইনের মামলায় তাঁকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মেট্রোপলিটন তাজহাট থানার পরিদর্শক (তদন্ত) রবিউল ইসলাম।

ওসি তদন্ত রবিউল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আইসিটি আইনে করা মামলায় শিক্ষিকা সিরাজাম মুনিরাকে গ্রেফতার করা হয়েছে। মামলা নম্বর ৮, তারিখ ১৪/০৬/২০২০।

তবে গ্রেফতার করে কোথায় রাখা হয়েছে এ বিষয়ে কোন কিছু বলেননি।

এদিকে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া বলেন, আমার দায়ের করা মামলায় সিরাজাম মুনিরাকে গ্রেফতার করা হয়েছে কিন্তু গ্রেফতারের ৩০ মিনিট পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের লোকজন এসে প্রশাসনের মামলায় গ্রেফতার দেখানোর চেষ্টা করছে। তিনি বলেন, এই প্রশাসনই তো সিরাজুম মুনিরাকে নিয়োগ দিয়েছে। সুতরাং তাঁরাও দায় এড়াতে পারে না।

সিরাজাম মুনিরা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক ও ছাত্রজীবনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি ছিলেন।

এএইচ/জেইউ

 


oranjee