ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১ |

 
 
 
 

সপ্তাহ ব্যবধানে বেড়েছে মুরগি ও মাংসের দাম

গ্লোবালটিভিবিডি ৫:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২১

ফাইল ছবি

সপ্তাহ ব্যবধানে একইসঙ্গে দাম বেড়েছে মুরগি ও গরুর মাংসের দাম। তাছাড়া ডিমের দামও সামান্য বৃদ্ধি পেয়েছে। এদিকে, গত সপ্তাহে হঠাৎ বৃদ্ধির পর এ সপ্তাহে পেঁয়াজের দাম আবারও ১০ টাকা পর্যন্ত কমেছে।

আজ শুক্রবার রাজধানীর খিলগাঁও, বাসাবো, মালিবাগসহ বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, ব্রয়লার মুরগির দাম ১০ টাকা বেড়ে কেজিতে বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকায়। আর সোনালি মুরগি (কক) ২৩০ থেকে ২৪০ টাকা।

এসব বাজারে গত সপ্তাহে ৫৫০ থেকে ৫৮০ টাকায় গরুর মাংস বিক্রি হলেও এ সপ্তাহে ৫৮০ থেকে ৬০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর খাসির মাংস ৮০০ থেকে ৮৫০ টাকা কেজিতে বিক্রি হয়েছিল, এ সপ্তাহে ৮৫০ থেকে ৯০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

মুরগির দাম বৃদ্ধির ব্যাপারে এক বিক্রেতা জানান, বাজারে মুরগির সরবরাহ কম তাই দাম বেড়েছে। শীতকাল চলে গেলে আবারও দাম কমে আসবে।

এছাড়া ডিমের দাম ৫ টাকা বেড়ে এক ডজন লাল ডিম বিক্রি হচ্ছে ৯০ টাকায়, হাঁসের ডিম ১৫৫ থেকে ১৬০ টাকা, দেশি মুরগির ডিমের ডজন ১৯৫ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

গত সপ্তাহের রাজধানীর খুচরা বাজারে পেঁয়াজের দাম ১০ টাকা বৃদ্ধি পেয়ে ৪০ টাকায় বিক্রি হয়েছিল। তবে এই সপ্তাহে তা আবারও কমে ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, বাজারে সবজির পর্যাপ্ত সরবরাহ রয়েছে। তাই আগের মতো পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা, শসা ২০ থেকে ৩০ টাকা, শিম ২০ থেকে ৪০ টাকা, মুলা ২০ থেকে ২৫ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, পেঁপে ৩০ থেকে ৩৫ টাকা, গাজর ১৫ থেকে ২৫ টাকা, ফুলকপি-বাঁধাকপির প্রতিটি ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে। আর লাউ বিক্রি হচ্ছে প্রতিটি ৫০ থেকে ৬০ টাকায়।

এমএস/জেইউ 


oranjee