ঢাকা, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ |

 
 
 
 

অনলাইন ব্যাংকিংয়ের তহবিল স্থানান্তরের সীমা বাড়লো

গ্লোবালটিভিবিডি ১০:৪৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০২০

ফাইল ছবি

বাংলাদেশ ব্যাংকের ন্যাশনাল পেমেন্ট সুইচ বাংলাদেশের (এনপিএসবি) আওতায় ইন্টারনেট ব্যাংকিংয়ের তহবিল স্থানান্তরের (আইবিএফটি) সীমা বাড়ানো হয়েছে। ব্যক্তি গ্রাহকের দৈনিক লেনদেনের সীমা আড়াই গুণ এবং প্রাতিষ্ঠানিক গ্রাহকের পাঁচ গুণ পর্যন্ত বাড়ানো হয়েছে। ব্যক্তির একক লেনদেনের সীমা দ্বিগুণ এবং প্রাতিষ্ঠানিক গ্রাহকের ক্ষেত্রে চার গুণ বাড়ানো হয়েছে। এ ছাড়া উভয়ের ক্ষেত্রে দৈনিক লেনদেনের সংখ্যাও বাড়ানো হয়েছে।

আগামী ১০ সেপ্টেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। রবিবার বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস বিভাগ থেকে এ সংক্রান্ত সার্কুলার জারি করা হয়েছে।

সার্কুলার অনুযায়ী, এখন থেকে এনপিএসবির মাধ্যমে ব্যক্তি গ্রাহকদের আন্তঃব্যাংক ইন্টারনেট ব্যাংকিং তহবিল স্থানান্তর দৈনিক লেনেদেনের সর্বোচ্চ সীমা হবে পাঁচ লাখ টাকা। প্রাতিষ্ঠানিক গ্রাহকের ক্ষেত্রে এই সীমা ১০ লাখ টাকা। প্রতিবার লেনদেনের সর্বোচ্চ সীমা ব্যক্তি গ্রাহকের ক্ষেত্রে হবে এক লাখ টাকা। আর প্রাতিষ্ঠানিক গ্রাহকের ক্ষেত্রে প্রতিবার লেনদেনের এই সীমা দুই লাখ টাকা। ব্যক্তি গ্রাহকরা দৈনিক মোট ১০বার এবং প্রাতিষ্ঠানিক গ্রাহকরা ২০বার লেনদেন করার সুযোগ পাবেন।

এএইচ/জেইউ


oranjee