ঢাকা, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭

 
 
 
 

কুষ্টিয়ায় ব্যবসায়ীদের চাপের মুখে খুললো দোকানপাট ও মার্কেট

গ্লোবালটিভিবিডি ৯:১৫ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

ছবি: গ্লোবাল টিভি

কাজী সাইফুল, কুষ্টিয়া: কুষ্টিয়া শহরে দোকান মালিক সমিতির নেতাকর্মী ও বিভিন্ন ব্যবসায়ীদের চাপের মুখে আবারও দোকানপাট ও শপিংমল খুলে দেওয়া হয়েছে।

শনিবার (২৩ মে)  দুপুরে ঈদ-উল ফিতর উপলক্ষে দোকান ও শপিংমল খুলে দেবার দাবীতে কুষ্টিয়া শহরের প্রধান সড়ক এনএস রোডে ব্যবসায়ীরা জড়ো হয়ে বিক্ষোভ করলে ব্যবসায়ীদের চাপের মুখে কুষ্টিয়া জেলা প্রশাসক জরুরি সভায় বসেন। এ সভায় কুষ্টিয়া-৩ আসনের (সদর) সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ উপস্থিত ছিলেন।

এ সভায় ব্যবসায়ী নেতাদের চাপের মুখে জেলা প্রশাসক দোকান পাট ও শপিংমল খুলে দেবার সিদ্ধান্ত জানান। ঈদের দিন সকাল পর্যন্ত বিরতিহীনভাবে দোকান খোলা রাখার সিদ্ধান্ত জানানো হয়। তবে দোকানপাট খুলতে হলে ব্যবসায়ী ও ক্রেতাকে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য কড়াকড়ি আরোপ করা হয়।

দোকান খোলার সিদ্ধান্ত হবার সাথে সাথেই কুষ্টিয়া শহরসহ জেলার সকল উপজেলার দোকানপাট শপিংমল  খুলে বসেন ব্যবসায়ীরা। তবে ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে স্বাস্থবিধি মানতে দেখা যায়নি।

প্রসঙ্গত: সরকারিভাবে গত ১০ মে থেকে দেশজুড়ে সীমিত আকারে ব্যবসাকেন্দ্র খোলার সিদ্ধান্ত হয়। কিন্তু কুষ্টিয়ায় জেলাজুড়ে ব্যবসায়ী ও ক্রেতারা কোনো রকম স্বাস্থ্যবিধি না মানায় গত ১৫ মে থেকে কুষ্টিয়া জেলায় নিত্য প্রয়োজনীয় পণ্য ও ওষুধের দোকান ব্যতিত সকল দোকানপাট ও  শপিংমল কুষ্টিয়া জেলা প্রশাসন বন্ধ করে দেয়।

এএইচ


oranjee