ঢাকা, বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০ | ১৮ আষাঢ় ১৪২৭

 
 
 
 

স্বাস্থ্যবিধি না মানায় কুষ্টিয়ায় দোকান ও শপিংমল বন্ধ ঘোষণা

গ্লোবালটিভিবিডি ৭:৪০ অপরাহ্ণ, মে ১৫, ২০২০

ছবি: গ্লোবাল টিভি

কাজী সাইফুল, কুষ্টিয়া: কুষ্টিয়ায় দোকানপাট ও শপিংমলে মানুষের উপচে পড়া ভিড় এবং ক্রেতা-বিক্রেতা স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনাভাইরাস সংক্রমণের ভয়াবহতা বেড়ে যাওয়ার আশঙ্কায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কুষ্টিয়া জেলার সকল প্রকার দোকানপাট ও  শপিংমল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন ।

শুক্রবার (১৫ মে) দুপুরে ব্যবসায়ীদের সাথে  বৈঠকের পর এ সিদ্ধান্ত নেওয়া হয় । এই আদেশ আগামীকাল শনিবার (১৬ মে) সকাল ৬ টা থেকে কার্যকর করা হবে।

ওষুধের দোকান ব্যতিত সকল ধরনের নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য (দৈনন্দিন কাঁচাবাজার, মুদি, ফিস/পোল্ট্রি, ফিড, সার/বীজ/কীটনাশক) দোকান ও কাঁচাবাজারে জেলা প্রশাসনের পূর্বের (২ এপ্রিল) জারি করা ২৯৯ নম্বর স্মারক অনুযায়ী বেলা ৩টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা বহাল থাকবে।

এছাড়াও চিকিৎসা সংশ্লিষ্ট ও অন্যান্য জরুরি সেবা, নিত্যপ্রয়োজনীয় পণ্য, কৃষিপণ্য পরিবহনের যানবাহন এর আওতামুক্ত থাকবে।

এর আগে কুষ্টিয়া জেলা প্রশাসন থেকে গত ( ৯ এপ্রিল ২০২০) তারিখের ৩৭৩ নম্বর স্মারকে করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণ করে সীমিত আকারে জেলার অভ্যন্তরীণ দোকানপাট ও শপিংমল শর্ত সাপেক্ষে চালুর সিদ্ধান্ত দেওয়া হয়েছিলো। কিন্তু নির্দেশনাসমূহ অনুসরণ না করায় দোকানপাট ও শপিংমল পুনরায় বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হলো।

এএইচ


oranjee