ঢাকা, রবিবার, ১৩ জুন ২০২১ |

 
 
 
 

জীবন্ত মৌমাছি গায়ে অ্যাঞ্জেলিনা

গ্লোবালটিভিবিডি ১১:৫৮ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২১

ছবি: সংগৃহীত

জীবন্ত মৌমাছি গায়ে নিয়ে বিশেষ ফটোশুট করলেন অস্কারজয়ী হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। তাঁর ফটোশুটের এই ভিডিও শোরগোল ফেলেছে নেট দুনিয়ায়। কেউ ভয়ে শিউরে উঠেছেন, কেউ আবার তুমুল প্রশংসা করেছেন।

প্রথমে ভিডিওটি দেখলে মনে হবে যেন কোনও স্পেশ্যাল ইফেক্ট যেখানে অ্যাঞ্জেলিনা জোলির ছবি ব্যবহার করে প্রযুক্তির মাধ্যমে তাতে কৃত্রিম মৌমাছির সৃষ্টি করা হয়েছে। কিন্তু পরক্ষণেই ভুল ভাঙবে যখন আস্তে আস্তে ওপরের দিকে তাকাবেন অ্যাঞ্জেলিনা।

টানা ১৮ মিনিট এভাবেই জীবন্ত মৌমাছি শরীরে নিয়ে শান্তভাবে দাঁড়িয়ে ছিলেন অ্যাঞ্জেলিনা। কিন্তু কেন? বিশ্ব মৌমাছি দিবস উপলক্ষে বিশেষ এই ফটোশুটটি করেছেন হলিউড তারকা।

মৌমাছি সংরক্ষণের অন্যতম পথিকৃৎ অ্যান্টন ইয়ানসার সম্মানে চলতি বছর ২০ মে পালন করা হয় দিনটি। সেই কারণেই ফটোশুটের মাধ্যমে মৌমাছি সংরক্ষণের বার্তা দিতে চেয়েছেন। রিচার্ড আ্যাভেডনের বিখ্যাত পোট্রেট ‘দ্য বি কিপার’ থেকে অনুপ্রাণিত হয়েই শুটিং করেছেন তিনি।

চিত্রগ্রাহক ড্যান উইন্টারস জানান, অ্যাঞ্জেলিনা বাদে সেটের প্রত্যকেই মৌমাছির হাত থেকে বাঁচার জন্য বিশেষ স্যুট পরে ছিলেন। মৌমাছিরা যাতে বিরক্ত না হয় তার জন্য শুধু ছবি তোলার জায়গা বাদে বাকি সমস্ত জায়গা অন্ধকার করে রাখা হয়েছিল। মৌমাছিরা যাতে হলিউড অভিনেত্রীর দিকে আকর্ষিত হয় তার জন্য ফেরোমন নামের রাসায়নিক ব্যবহার করা হয়েছিল।

এএইচ/জেইউ 


oranjee