ঢাকা, বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১ |

 
 
 
 

পিপিই পরে রাস্তায় ভিক্ষা করছেন স্বাস্থ্যকর্মী

গ্লোবালটিভিবিডি ১১:১৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১

ছবি: সংগৃহীত

পিপিই পরে রাস্তায় ভিক্ষা করছেন এক নারী। এ ঘটনা ভারতের ওড়িষ্যাতে। রবিবার (১৪ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদ মাধ্যম 'সংবাদ প্রতিদিন' এ খবর দিয়েছে।

জানা গেছে, তিনি একজন স্বাস্থ্যকর্মী। আর এটা তাঁর এক ধরনের ‘অভিনব’ প্রতিবাদ। ওই মহিলার নাম অশ্বিনী পাড়ি। ওড়িষ্যার ভদ্রক জেলার চরম্পা গ্রামের বাসিন্দা তিনি। অশ্বিনী কাঠগড়ায় তুলেছেন ওড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সরকারকে।

তাঁর অভিযোগ, রাজ্যে করোনার প্রকোপের সময় তাঁর মতো বহু স্বাস্থ্যকর্মীকে কাজে নিয়োগ করা হয়েছিল। কিন্তু এখন পরিস্থিতি ঠিক হওয়ার পর হঠাৎ কাজ থেকে বাদ দেয়া হয়েছে তাঁদেরকে। এরপরই এই প্রতিবাদের পথ বেছে নিয়েছেন তিনি।

তিনি বলেন, 'করোনা ছড়িয়ে পড়ার পরে যখন রাজ্যের অবস্থা বেশ খারাপ ছিল সে সময় রাজ্য সরকার আমাদের ‘কোভিড যোদ্ধা’ হিসেবে নিয়োগ করেছিল। আমরা আমাদের পরিবার ও নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে করোনা রোগীদের সেবা করেছিলাম। নয় মাস পরে সরকার কোনো রকম বিকল্প কাজের সুযোগ না দিয়ে আমাদের বাদ দিয়ে দিয়েছে।'

জানা গেছে, করোনার প্রকোপ বাড়ার পরে এমন আট হাজার কর্মীকে চুক্তিভিত্তিক নিয়োগ করা হয়েছিল। কিন্তু বছর শেষে তাঁদের চুক্তি শেষ হওয়ার পরে আর তা নবায়ন করা হয়নি। 

এএইচ/জেইউ 


oranjee