ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | ১২ চৈত্র ১৪২৬

 
 
 
 

হাজার ডলার দিয়ে ভাল্লুক শিকার করতে যাচ্ছেন ট্রাম্পের ছেলে

গ্লোবালটিভিবিডি ৮:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

সোশ্যাল মিডিয়ায় সয়লাব  হয়েছে এমন খবরে, শিকার করতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্টের ছেলে। সেটাও আবার মোটা অংকের বিনিময়ে।

যুক্তরাষ্ট্রের আলাস্কা রাজ্যে বেশ কিছু এলাকায় বছরের নির্দিষ্ট সময় শিকার করা বৈধ। তবে কারা শিকার করতে পারবেন তা নির্ধারিত হয় লটারির মাধ্যমে। আলাস্কাও এজন্য অনেকের অন্যতম পছন্দের স্থান। সেখানে মাছ ও বেশকিছু বন্যপ্রাণী শিকারের অনুমতি রয়েছে। আলাস্কার বন্যপ্রাণী সংরক্ষণ দফতরের প্রধান এডি গ্রাসার বলেন, প্রতি বছর কয়েক হাজার মানুষ শিকার করার জন্য আবেদন করে থাকেন। তাদের মধ্যে লটারি করা হয়। এবারও তাই করা হয়েছে। সম্প্রতি লটারির ফলাফল ঘোষিত হয়েছে যেখানে ভালুক শিকারের অনুমতি পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প জুনিয়র।

আলাস্কার উত্তর-পশ্চিমে সেওয়ার্ড উপদ্বীপে গ্রিজলি ভালুক শিকার করার অনুমতি চেয়ে আবেদন করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে। আরও ২৭ জন একই আবেদন জানিয়েছিলেন । তাঁদের মধ্যে লটারি শেষে নির্বাচিত হন ট্রাম্পের ছেলে। তবে শিকারের জন্য তাঁকে জমা দিতে হবে ১ হাজার ডলার যার মূল্য প্রায় ৮৫ হাজার টাকা। তবে শিকারের আগে মার্কিন প্রেসিডেন্টের ছেলেকেও একটি বিশেষ লাইসেন্স তৈরি করাতে হবে যার জন্য আলাদা করে মোটা টাকা দিতে হবে বলেও জানা গেছে।

উল্লেখ্য, শিকারের শখ মার্কিন প্রেসিডেন্টের বড় ছেলেরও।  তিনিও এর আগে কানাডা ও আলাস্কায় কয়েকবার শিকার করেছিলেন। এবার চলতি বছরের শেষেই তিনি আলাস্কায় হরিণ ও হাঁস শিকার করতে যাবেন বলেও জানা গেছে।

 

বিদেশী পত্রিকা অবলম্বনে- মো. জাবীহ্‌ উল্লাহ্


oranjee