ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ১২ চৈত্র ১৪২৬

 
 
 
 

সাগর-রুনি হত্যাকাণ্ডে দু’জন অপরিচিত ব্যক্তির সম্পৃক্ততা পেয়েছে র‌্যাব

গ্লোবালটিভিবিডি ৭:৩২ অপরাহ্ণ, মার্চ ০২, ২০২০

ফাইল ছবি

বহুল আলোচিত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডে অন্তত দুজন পুরুষ জড়িত। হত্যাকাণ্ডের পর সংগৃহীত আলামত থেকে তাদের ডিএনএ পাওয়া গেলেও, এখনও নিশ্চিত হওয়া যায়নি পরিচয়।

সোমবার (০২ মার্চ) বিকেলে হাইকোর্টে জমা দেয়া র‍্যাবের সবশেষ প্রতিবেদনে বলা হয়েছে এমন কথা।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর রাজাবাজারে নিজ বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি।

ঘটনার পরপরই সে সময়ের স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছিলেন, ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা হবে খুনিদের। কিন্তু আট বছরেরও তাদের টিকিটিও ছোঁয়া যায়নি।

এ সময়ে হত্যাকাণ্ডের প্রতিবেদন দিতে ৭০ বারেরও বেশি সময় নিয়েছে, কখনও র‍্যাব কখনও পুলিশ।

মামলার এক আসামি তানভীর রহমান যখন মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আসেন, তখন সবশেষ প্রতিবেদন চান আদালত। তারই ধারাবাহিকতায় প্রতিবেদন জমা দিয়েছে র‍্যাব। যাতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র থেকে ডিএনএ পরীক্ষার যে প্রতিবেদন এসেছে, তাতে দুজন অপরিচিত পুরুষের ডিএনএ মিলেছে।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, নিহত সাগর সারওয়ারের হাত পেছন থেকে যে চাদরে বাঁধা হয়েছিলো, তাতে একজন অপরিচিত পুরুষের ডিএনএ রয়েছে। আর মেহেরুন রুনির টি শার্টে আছে আরেকজন অপরিচিত পুরুষের ডিএনএ।

সেই সাথে মামলা বাতিল চাওয়া তানভীর রহমানের আচরণকে রহস্যজনক বলছে র‍্যাব। তাদের দাবি এই মামলায় তানভীরকে বাদ দেয়া যুক্তিযুক্ত হয়নি।

খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন রুনির ভাই।

আগামী ৪ মার্চ এ মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে। সেখানেই নির্ধারিত হবে মামলার পরবর্তী ভাগ্য।

এমএস


oranjee

আরও খবর :