ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১ |

 
 
 
 

কক্ষ অপরিষ্কার, আজিমপুর গার্লসের অধ্যক্ষ বরখাস্ত

গ্লোবালটিভিবিডি ৩:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২১

সংগৃহীত ছবি

রাজধানীর আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শনে গিয়ে শ্রেণিকক্ষে ময়লা-আবর্জনা দেখতে পান শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি। ফলে ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ হাছিবুর রহমান এবং তদারকির দায়িত্বে থাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) কর্মকর্তা সেলিনা হোসেনকে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ।

আজ রবিবার সকালে ওই প্রতিষ্ঠানটিতে পরিদর্শনে গিয়ে এ নির্দেশ দেন তিনি। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এই তথ্য জানান। মন্ত্রীর সঙ্গে থাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক জানান, একটি কক্ষ অপরিষ্কার পেয়েছি। উনাকে আমরা প্রথমে শোকজ করব, কিছু করতে হলে তো আগে শোকজ করতে হয়।

আজিমপুর গার্লসে পরিদর্শনে আসা শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, পরিচ্ছন্নতার নিয়ম না মানায় অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে। সেই সঙ্গে অধ্যক্ষের নেতৃত্বে গঠতি মনিটরিং কমিটির সদস্য শিক্ষকদেরও সাময়িক বরখাস্ত করা হবে। নিয়ম অনুযায়ী এরপর তাদের কারণ দর্শাতে বলা হবে। তার জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

পরিদর্শন শেষে বেরিয়ে এসে শিক্ষামন্ত্রী দীপু মনি বাইরে অপেক্ষায় থাকা সাংবাদিকদের বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সবার সচেতনতা এক রকম নয়। যারা শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে যাবেন, তাদের একটু সচেতন থাকতে হবে। স্কুলের প্রতিটা আনাচে-কানাচে খুঁজে দেখতে হবে। কোথাও যেন ময়লা না থাকে। যতটা ভালো পারা যায়, আমরা চেষ্টা করছি।

এমএস


oranjee