ঢাকা, শনিবার, ১০ এপ্রিল ২০২১ |

 
 
 
 

সন্ত্রাসীরা অস্ত্র ব্যবহার করলে পুলিশও করবে : বেনজীর

গ্লোবালটিভিবিডি ৪:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

সংগৃহীত ছবি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, সন্ত্রাসীরা অস্ত্র ব্যবহার করলে পুলিশও তাদের বিরুদ্ধে পাল্টা অস্ত্র ব্যবহার করবে। কেউ গুলি করলে আমরা তো বসে থাকতে পারি না। কাউকে ছাড় দেয়ার সুযোগ নেই।

আজ বুধবার রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর কেউ গুলি চালালে সে অবস্থায় বসে থাকা যায় না। প্রায় পাঁচ মাস পর মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) কক্সবাজারে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে, এ বিষয়ে এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বন্দুকযুদ্ধ হলে কি আমাদের লোকজন বন্দুক ফেলে পালিয়ে চলে আসবে? জকির ডাকাত, ভয়াবহ ডাকাত। যান, কক্সবাজারে গিয়ে খবর নেন। গত তিন বছরে তার কাছ থেকে কমপক্ষে দেড়শ অস্ত্র উদ্ধার করা হয়েছে। গতকাল যখন গুলিতে সে মারা গেছে তখনও তার কাছ থেকে নয়টা অস্ত্র উদ্ধার করা হয়েছে। যখন এ ধরনের কোনো বিপজ্জনক আর্মস গ্যাং গুলি করবে তখন কি আমরা শহীদ হয়ে চলে আসবো?

তিনি আরও বলেন, যেখানে আর্মস গ্যাং আমাদের বিরুদ্ধে অস্ত্র ব্যবহার করবে সেখানে আমরা প্রয়োজনের নিরিখে জীবন রক্ষার জন্য সরকারি অস্ত্র ব্যবহার করবো। সরকারি অস্ত্র দেয়া হয়েছে সেটাকে প্রতিহত করবার জন্য। সরকার অস্ত্র দিয়েছে লাঠি হিসেবে ব্যবহারের জন্য না। লাঠি একরকম আর লিথেল উইপন আরেকরকম। সরকার যদি শুধু লাঠি দেয়, আমরা লাঠিই ব্যবহার করবো।

পুলিশ মহাপরিদর্শক বলেন, চট্টগ্রাম-কক্সবাজার এলাকার মানুষ জানে, জকির ডাকাত কী জিনিস, তার হাতে কত লোক অপহৃত হয়েছেন আর কতজন মারা গেছেন। তাই যেটা হয়েছে সেটা আমি মনে করি, প্রয়োজন হলে হবে, না হলে হবে না। এখানে ঘোষণা দিয়ে চালু করা বা বন্ধ করার কোনো বিষয় নেই।

এমএস/জেইউ 


oranjee