ঢাকা, শুক্রবার, ৫ মার্চ ২০২১ |

 
 
 
 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে তিন স্তরের নিরাপত্তা : র‌্যাব মহাপরিচালক

গ্লোবালটিভিবিডি ৫:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১

সংগৃহীত ছবি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

আজ শনিবার দুপুরে শহীদ মিনার এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জঙ্গি হামলার কোনো হুমকি নেই, তবুও বিশৃঙ্খলার কথা মাথায় রেখে দেশব্যাপী কঠোর নিরাপত্তায় নিয়োজিত থাকবে র‍্যাব।

তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ মধ্যরাত থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সারা দেশে বিভিন্ন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে। এ বছর করোনা মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হবে। এ উপলক্ষে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার, আজিমপুর কবরস্থান এলাকাসহ বিভিন্ন কবরস্থানে জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণের জন্য জনসমাগম হবে।

র‍্যাবের মহাপরিচালক বলেন, সাধারণ মানুষের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য শহীদ মিনার এলাকায় যেকোন ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি ঠেকাতে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‍্যাবের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

র‍্যাব ডিজি আরও বলেন, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি ও টহলের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া র‍্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, র‍্যাবের ডগ স্কোয়াড শহীদ মিনার এলাকায় প্রয়োজনীয় তল্লাশি কার্যক্রম চালাবে।

র‍্যাব প্রধান বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এই এলাকার সব হোটেল, গেস্ট হাউস, বস্তি ও অন্যান্য সন্দেহভাজন স্থানে রেড তল্লাশির মাধ্যমে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া শহীদ মিনারমুখী রাস্তার মোড়গুলোতে চেকপোস্ট স্থাপনের মাধ্যমে সন্দেহভাজন ব্যক্তি, সঙ্গে বহন করা ব্যাগ, পুষ্পস্তবক ইত্যাদি তল্লাশির মাধ্যমে যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা হবে।

এমএস/জেইউ 


oranjee