ঢাকা, সোমবার, ৮ মার্চ ২০২১ |

 
 
 
 

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা হচ্ছে না

গ্লোবালটিভিবিডি ৪:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

বাণিজ্য মেলার জন্য নির্ধারিত স্থান। ছবিঃ সংগৃহীত

আগামী ১৭ মার্চ ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। রফতানি উন্নয়ন ব্যুরোর সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপাতত মেলা বন্ধের নির্দেশনা দিয়েছেন। 

বাণিজ্য মন্ত্রণালয় এবং রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) মঙ্গলবার (১৯ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, করোনা মহামারির কারণে এবার বাণিজ্য মেলা নাও হতে পারে। ২৬তম এই মেলা কবে আয়োজন করা হবে বা এ বছর হবে কি-না সে বিষয়ে পরে জানানো হবে বলে সূত্রটি জানিয়েছে। 

প্রসঙ্গত, এর আগে ইপিবি রাজধানীর পূর্বাচলে ঢাকা বাণিজ্য মেলা আয়োজনের প্রস্তুতির কথা জানিয়েছিল। প্রধানমন্ত্রীর নির্দেশনাতেই ১৭ মার্চ থেকে এবারের মেলা শুরু করা যায় কি-না সেই বিষয়টি মাথায় রেখে পূর্বাচলে মেলার জন্য নির্ধারিত স্থান বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে স্থায়ী ছাদের নিচে মেলা আয়োজনের প্রস্তুতি চলছিল। এবার আরো অনেক বড় পরিসরে মেলার আয়োজন হওয়ার কথা ছিল। সোমবার (১৮ জানুয়ারি) জাতীয় দৈনিকে মেলার প্যাভিলিয়ন, রেস্টুরেন্ট, স্টলের স্পেস বরাদ্দের জন্য দরপত্র আহ্বান করে বিজ্ঞপ্তিও দেয়া হয়েছিল।  

উল্লেখ্য, গত ২৫ বছরে ধরে রাজধানীর আগারগাঁওয়ে অস্থায়ী জায়গায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা হয়ে আসছিলো। প্রতি বছর জানুয়ারির ১ তারিখ প্রধানমন্ত্রী এ মেলা উদ্বোধন করেন। 

জেইউ 


oranjee