ঢাকা, সোমবার, ৩ আগস্ট ২০২০ | ১৯ শ্রাবণ ১৪২৭

 
 
 
 

দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৬০

গ্লোবালটিভিবিডি ২:৪৬ অপরাহ্ণ, জুলাই ০৯, ২০২০

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪১ জনের এবং আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ৩৬০ জন। মৃতদের মধ্যে পুরুষ ২৯ জন এবং নারী ১২ জন।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৮৬২টি এবং পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬৩২টি। শনাক্তের হার ২১.৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৭০৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৪ হাজার ৫৪৪ জন। সুস্থতার হার ৪৮.১৭ শতাংশ। মৃত্যুর হার ১.২৯ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ১২ জন। এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১৭৭০ জন (৭৯.০৯ শতাংশ) ও নারী ৪৬৮ জন (২০.৯১ শতাংশ)। এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ছয়জন, সিলেট বিভাগে দুইজন, ময়মনসিংহ বিভাগে দুইজন এবং রংপুর বিভাগে তিনজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১-৩০ একজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ এগারজন, ৬১-৭০ বারজন, ৭১-৮০ নয়জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

এমএস/জেইউ


oranjee