ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০ |

 
 
 
 

মাত্র তিন লাখ টাকায় বিমান ভাড়া দিচ্ছে বিমান বাংলাদেশ

গ্লোবালটিভিবিডি ৬:৫৪ অপরাহ্ণ, জুন ০৪, ২০২০

ছবি: সংগৃহীত

করোনাকালে বিমান ভাড়া দিচ্ছে বিমান বাংলাদেশ। প্রথমবারের মতো দেশে অভ্যন্তরীণ রুটে ৩ লাখ টাকায় প্লেন ভাড়া করে (চার্টার্ড) যেকোন বিমানবন্দরে যাওয়ার সুযোগ দিচ্ছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

আজ বৃহস্পতিবার (৪ জুন) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তাদের নতুন এই ডমেস্টিক চার্টার্ড অফারের বিষয়টি জানিয়েছে। বিমান বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন জানান, যাঁরা জনসমাগম এড়িয়ে চলতে চান তাঁদের জন্য এই সুযোগ দিয়েছে। করোনা প্রাদুর্ভাবে পারিবারিক ভ্রমনের জন্য অভ্যন্তরীণ রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্লেন ভাড়া দিচ্ছে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, পারিবারিক ভ্রমণের জন্য অভ্যন্তরীণ রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্লেন ভাড়া দিচ্ছে। এ জন্য তিন থেকে পাঁচ লাখ টাকা খরচ হবে (দূরত্বের উপর নির্ভরশীল)। এ খরচে ৫ ঘন্টা প্লেনটি ভাড়া পাওয়া যাবে। অতিরিক্ত ঘন্টা ব্যবহারের জন্য অতিরিক্ত খরচ বহন করতে হবে। এক্ষেত্রে অন্যান্য শর্ত রয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে এই বিমানের ফ্লাইট চলাচল করলে সর্বোচ্চ ৩৬ জন যাত্রী বসতে পারবে। বাংলাদেশ অভ্যন্তরীণ রুটে বর্তমানে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে ফ্লাইট চলাচল করছে। অর্থাৎ, যে কেউ ফ্লাইট ভাড়া নিয়ে এই রুটে আসা-যাওয়া করতে পারবে।

জেইউ

সূত্রঃ ময়মনসিংহ লাইভ


oranjee