ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৬ ফাল্গুন ১৪২৬

 
 
 
 

ঢাবিতে চার শিক্ষার্থীকে মারধর : তিন সদস্যের তদন্ত কমিটি

গ্লোবালটিভিবিডি ৪:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে শিবির সন্দেহে চার শিক্ষার্থীকে ছাত্রলীগের নেতা-কর্মীদের মারধরের ঘটনায় তদন্ত কমিটি করেছে হল প্রশাসন। হলের আবাসিক শিক্ষক ডক্টর মুহাম্মদ জাহিদুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে।

প্রভোস্ট অধ্যাপক ড. দেলোয়ার হোসেন বলেন, ‘ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য হলের আবাসিক শিক্ষক ড. মুহাম্মদ জাহিদুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

এদিকে নির্যাতনের প্রতিবাদ ও বিচারের দাবিতে বুধবার থেকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করছেন ভুক্তভোগী শিক্ষার্থী মোহাম্মদ মুকিম চৌধুরী। তিনি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এছাড়াও প্রক্টরের পদত্যাগ, ১ম বর্ষ থেকে বৈধসিট ও নিরাপদ ক্যাম্পাসসহ ৪ দফা দাবিতে রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য।

এ সময় ডাকসু ভিপি নূরুল হক নুর বলেন, ছাত্রলীগের মিছিল মিটিংয়ে না আসা এবং প্রটোকল না দেয়ায় চার শিক্ষার্থীকে শিবিরের তকমা দিয়ে পেটানো হয়েছে।ক্ষমতাসীন ছাত্র সংগঠনগুলো অন্যায় করলে টুঁ শব্দ পর্যন্ত করে না এ প্রশাসন। অথচ জহুরুল হক হলের শিক্ষার্থীদের এমন ভয়াবহ নির্যাতনের পর প্রশাসন বলে কিছু হয়নি, সামান্য হইচই হয়েছে। এ হচ্ছে বাংলাদেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিত্র।

এমএস


oranjee