ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০ | ১২ চৈত্র ১৪২৬

 
 
 
 

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির উপস্থিতির দাবিতে শিক্ষকদের কর্মসূচি

গ্লোবালটিভিবিডি ৩:৩৩ অপরাহ্ণ, মার্চ ০৩, ২০২০

ছবি সংগৃহীত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর ক্যাম্পাসে উপস্থিতি ও সাক্ষাতের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা।

মঙ্গলবার দুপুর দেড়টায় ভিসির দফতরের সামনে ভিসিকে 'দুর্নীতিগ্রস্ত ও স্বেচ্ছাচারী' উল্লেখ করে দফতরের সামনে ব্যানার ঝুলিয়ে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন শিক্ষকদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ।

পরিষদের আহ্বায়ক প্রফেসর ড. মতিউর রহমান বলেন, ভিসির অনেকগুলো অনিয়ম-দুর্নীতির মধ্যে বিশ্ববিদ্যালয়ে তাঁর অনুপস্থিতি অন্যতম। একজন ভিসি কী পরিমাণ অনুপস্থিত থাকলে তাঁকে উপস্থিত রাখার জন্য একটি হাজিরা বোর্ড স্থাপনসহ অবস্থান কর্মসূচি পালন করতে হয়। তাঁকে স্মারকলিপি দিতে না পেয়ে সেটি ব্যানার বানিয়ে ঝুলিয়ে দিতে হয়। আমরা চাই ভিসি নিয়মিত ক্যাম্পাসে উপস্থিত থেকে ক্যাম্পাস পরিচালনা করুক।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাসনীম হুমায়দা বলেন, ভিসি ক্যাম্পাসে না থাকা মানে দুজন ডিন, একজন বিভাগীয় প্রধান, ট্রেজারার, ইনস্টিটিউটের পরিচালক না থাকা। অর্থাৎ এসব পদ তিনি একাই দখল করে আছেন। আবার ভিসি না থাকার মানে রেজিস্ট্রার এবং প্রকল্প পরিচালক না থাকা। কারণ ভিসি যেভাবে ক্যাম্পাসে অনুপস্থিত থাকেন, তাঁরা দুজনও একই কায়দায় অনুপস্থিত থাকছেন।

আরেক সাবেক সভাপতি ড. তুহিন ওয়াদুদ বলেন, ভিসিকে নিয়োগ দেয়ার সময় শর্তেই উল্লেখ করা হয়েছিল, তাঁকে ক্যাম্পাসে উপস্থিত থেকে ক্যাম্পাস পরিচালনা করতে হবে। তিনি তাঁর নিয়োগের শর্তই লঙ্ঘন করেছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিজন মোহন চাকী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শরিফুল ইসলাম, বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের দফতর সম্পাদক সৈয়দ আনোয়ারুল আজিম, নীল দলের সভাপতি ড. নিতাই কুমার ঘোষ, সাবেক সম্পাদক বেলাল উদ্দিন, সাব্বীর আহমেদ চৌধুরী প্রমুখ।

এ এইচ


oranjee

আরও খবর :