ঢাকা, বুধবার, ১৪ এপ্রিল ২০২১ |

 
 
 
 

বিপাশা হায়াতের জন্মদিন আজ

গ্লোবালটিভিবিডি ১:২৭ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২১

ফাইল ছবি

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী বিপাশা হায়াতের জন্মদিন আজ। ১৯৭১ সালের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে তিনি শিল্পচর্চা করে চলেছেন। একজন নাট্যকার ও নাট্য নির্মাতা হিসেবেও তিনি প্রশংসিত।

জনপ্রিয় অভিনেতা আবুল হায়াতের কন্যা বিপাশার স্বামী আরেক জনপ্রিয় অভিনেতা তৌকীর আহমেদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় পড়াশোনা করেছেন বিপাশা। টিভিতে প্রথম অভিনয় ‘খোলা দুয়ার’ নাটকে আশির দশকে, ১৯৮৪ সালে। প্রথমবার জনপ্রিয়তা পায় হুমায়ূন আহমেদ-এর ‘অয়োময়’ নাটকের ‘লবঙ্গ’ চরিত্রের মাধ্যমে। এ চরিত্রের জনপ্রিয়তার পরে তাঁকে আর পেছনে তাকাতে হয়নি।

বিপাশা হায়াত অভিনীত উল্লেখযোগ্য নাটক/টেলিফিল্ম হলো রূপনগর, হারজিত, থাকে শুধু ভালোবাসা, অতিথি, নকশী পাড়ের মানুষেরা, চেনা অচেনা মুখ, গ্রহণকাল, দ্বৈরথ, অঙ্কুর, অহর্নিশ ভালোবাসে একজন, কথা ছিল, আশিক সব পারে, উজান পাখি, বৃষ্টির দিন, ভুলোমন সেইজন, বিশ্বাসঘাতক, আমি তোমায় ভালোবাসি, হারানো সুর, আকাশের কাছাকাছি, প্রিয়জন, কালো গোলাপের কাব্য, তোমার বসন্ত দিনে, দুই বোন, চখাচখি, সেই ভুবনে, শুরুর কবিতা, অন্যপৃষ্ঠা, বিবর্ণ প্রজাপতি, বীজমন্ত্র, সঙ্গী, কখনো দুজন, অরণ্যে একদা, টেরিবাবু, শঙ্কিত পদযাত্রা, সুখের নিশান, চাই, হেঁট, ভোর হয়ে এলো, একা, লজ্জা, মায়াকুঞ্জ, কাগজের বউ, মামলার ফল, প্রত্যাশা, এক জোনাকি, কাদম্বিনী, সম্প্রীতি গাঁথা, নিমরাজি, তোমাকে ছুঁয়ে, প্রতি চুনিয়া, শুধু তোমাকেই জানি, প্রত্যাশা, বেলী, দোলা, অন্যকিছু, সুন্দরী, হাঁসুলী, অচেনা তারা, পদ্মাবতী, চাঁদপোকা ঘুণপোকা, গণ্ডি, উইজা বোর্ড, অস্তিত্ব, স্ত্রীর পত্র, জলছবি, ফিরে যাও, নির্জন স্রোত, একটি নীল জামা, দুই প্রান্তে, লাল রঙের গল্প, পোট্রেট, শেষ বলে কিছু নেই, ডুয়েল প্লে।

এএইচ/জেইউ 


oranjee