ঢাকা, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ |

 
 
 
 

৭৭ বছরে আবুল হায়াত

গ্লোবালটিভিবিডি ১২:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০২০

ফাইল ছবি

আজ ৭৭ বছরে পা দিলেন একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত অভিনেতা আবুল হায়াত। আজ তাঁর জন্মদিন। তবে দিনটি নিয়ে কোনো উচ্ছ্বাস নেই এ অভিনেতার। নেই কোনো আয়োজন।

এ প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘করোনার কারণে আমাদের জীবন একেবারেই বিপর্যস্ত। তবু জীবনের ঝুঁকি নিয়েই মানুষকে কাজ করতে হচ্ছে। আমিও যেমন দু'দিন আগে নাটকের শুটিং করেছি। কিছু করার নেই, এর মধ্যে থেকেই যতটা সচেতন থেকে শুটিং করা যায়। ঘরে আর কতদিন বসে থাকা যায়। সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন ভালো রাখেন, সুস্থ রাখেন।’

অভিনয়ের পাশাপাশি নাটক নির্মাণ ও লেখালেখির মধ্যেও নিজেকে ব্যস্ত রাখেন এ অভিনেতা। সর্বশেষ তিনি গত বছর ডিসেম্বরে তাঁর নিজের রচনায় ‘টাইম ব্যাংক’ নামের একটি নাটক নির্মাণ করেছিলেন। এছাড়া লকডাউনের বন্দি জীবনে গত ছয় মাসে দু'টি মঞ্চনাটক এবং তিনটি ছোট গল্প লিখেছেন। মঞ্চনাটক দু'টির নাম ‘মধ্যাহ্নভোজ’ ও ‘শোধ’। এগুলো মূলত টিভি নাটক ছিল। সেগুলোকে মঞ্চনাটকে রূপ দিয়েছেন তিনি। করোনাকাল অতিক্রম হওয়ার পর নাটক দু'টি মঞ্চে আসবে বলে জানিয়েছেন আবুল হায়াত। ছোট গল্প তিনটির নাম হল ‘দ্বিতীয় বাসর’, ‘ভিন্ন সমীকরণ’ ও ‘স্বপ্নের বৃষ্টি’। এ গল্প তিনটি নিয়ে একটি বই তৈরি হবে। বইটি আগামী একুশের গ্রন্থমেলায় প্রকাশের পরিকল্পনা করেছেন তিনি।

এএইচ/জেইউ


oranjee