ঢাকা, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ |

 
 
 
 

জিহান আল রশিদ-এর জন্মদিনে বিভিন্ন মহলের শুভেচ্ছা

গ্লোবালটিভিবিডি ৪:১০ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, গ্লোব ফার্মাসিউটিক্যাল গ্রুপের চেয়ারম্যান হারুনুর রশিদ ও নোয়াখালী -৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ-এর সাথে জিহান আল রশিদ।

হারুন অর রশিদ রাজিব : বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জিহান আল রশিদ-এর শুভ জন্মদিন আজ শুক্রবার (১০ এপ্রিল)। জিহান নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার সম্ভ্রান্ত রাজনৈতিক পরিবারের কৃতি সন্তান। জন্মদিনে বিভিন্ন মহল থেকে শুভেচ্ছা জানানো হয়েছে তাঁকে।

জিহানের পিতা দেশের বিশিষ্ট শিল্পপতি ও নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মামুনুর রশিদ কিরণ। মা বেগমগঞ্জ উপজেলার মহিলা আওয়ামী লীগের সভাপতি জেসমিন আক্তার।

জিহান আল রশিদ ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ক্রিমিনলজিতে মাস্টার্স করেছেন। বর্তমানে তিনি নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে এমবিএতে অধ্যয়নরত। 

জন্মদিনে অনুভূতি ব্যক্ত করে তিনি গ্লোবাল টিভিকে বলেন, ‘আমার কাছে রাজনীতি ও আদর্শ যেমন গুরুত্বপূর্ণ ঠিক তেমনি মানবতার কল্যাণে নিজেকে উজাড় করে দেওয়ার মাঝেই খুঁজে পাই নিজের প্রশান্তি।’

তিনি আরো বলেন, ‘আমার পিতা ও পরিবারের উত্তরসূরিদের পথ ধরেই আমি মানুষের সেবা করে মানুষের পাশে থাকতে চাই।’

জিহান আল রশিদ ইতোমধ্যে তাঁর নিজের প্রচেষ্টায় গণমানুষের মনে জায়গা করে নিয়েছেন। ছাত্র রাজনীতিতে নতুন উদাহরণ সৃষ্টি করেছেন। তাঁর জন্মদিনে গ্লোবালটিভির পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

আরকে/এমএস


oranjee