ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১ |

 
 
 
 

কবি ও চিত্রশিল্পী কাজল তালুকদার আর নেই

গ্লোবালটিভিবিডি ১০:১৪ পূর্বাহ্ণ, মে ১১, ২০২১

ছবি: গ্লোবাল টিভি

কুষ্টিয়া প্রতিনিধি: কবি ও চিত্রশিল্পী কাজল তালুকদার (৫০) আর নেই। রবিবার দিবাগত রাতে হার্ট অ্যাটাকে তিনি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

জানা গেছে, গত বছর স্ট্রোক হওয়ার কারণে তিনি বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। এরপর তাঁর হার্টে একাধিক ব্লক ধরা পড়ায় সম্প্রতি তিনি চিকিৎসার জন্য ভারতের ব্যাঙ্গালোরে যান। সেখানকার নারায়না হাসপাতালে তাঁর করোনা পজিটিভ ধরা পড়ায় অস্ত্রোপচার বিলম্বিত হয়। করোনা নেগেটিভ হওয়ার পর তিনি দেশে ফিরে আসেন।

গত রবিবার মধ্যরাতে বুকে ব্যথা অনুভব করলে তাঁকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে রাত একটার দিকে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

সোমবার কুষ্টিয়া পৌর গোরস্থানে নামাজে জানাজা শেষে পিতা অধ্যাপক ধীর আলী তালুকদারের কবরে তাঁকে দাফন করা হয়। ২ ভাই ও এক বোনের মধ্যে সবার বড় কাজল তালুকদার। তিনি স্ত্রী ও ২ শিশুপুত্র রেখে গেছেন।

কাজল তালুকদার কবি, চিত্রশিল্পী ও ফ্যাশন ডিজাইনার হিসেবে সুপরিচিত ছিলেন। রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে ‘লোকজ’ নামে তাঁর একটি ফ্যাশন হাউজ একসময় বেশ সুনাম অর্জন করেছিলো। এর আগে তিনি সরকারি চাকুরিতেও যোগ দিয়েছিলেন।

তাঁর প্রথম কবিতার বই ‘মায়াবী শব্দগুলো’ ২০২০ সালে প্রকাশিত হয়। দ্বিতীয় কাব্যগ্রন্থ প্রকাশের কাজ চলছিলো।

এএইচ/জেইউ 


oranjee