ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১ |

 
 
 
 

বিজ্ঞাপন ছাড়া ২৪টি বিদেশি টিভি চ্যানেলের সম্প্রচার শুরু

গ্লোবালটিভিবিডি ৩:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০২১

ফাইল ছবি

বন্ধ থাকা প্রায় ২৪টি বিদেশি টিভি চ্যানেলের সম্প্রচার শুরু হয়েছে। মঙ্গলবার থেকে বিজ্ঞাপন ছাড়া কিংবা ক্লিন ফিড সরবরাহ করে, এমন টিভি চ্যানেলগুলো দেখানো হচ্ছে। রাজধানীর ধানমণ্ডি, মিরপুর, মোহাম্মদপুরসহ বেশ কয়েকটি আবাসিক এলাকায় চ্যানেলগুলো দেখা যাচ্ছে বলে খবর পাওয়া গেছে।

কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সাবেক মহাসচিব নিজাম উদ্দিন মাসুদ বলেন, ‘তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে ২৪টি বিদেশি টিভি চ্যানেলের তালিকা পাওয়ার পর সেগুলো খুলে দেয়া হয়েছে।’

সরকারি নির্দেশনা মানতে গিয়ে গত শুক্রবার ৬০টির মতো বিদেশি টেলিভিশন চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয় পরিবেশক ও অপারেটররা।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহ্মুদ অভিযোগ করেন, একযোগে সব বিদেশি চ্যানেল বন্ধ করতে গিয়ে ক্লিন ফিড দেয়, এমন ১৭টি টিভি চ্যানেলও বন্ধ রেখেছে পরিবেশক ও কেবল অপারেটররা, যা আইনের পরিপন্থী।

মন্ত্রীর হুঁশিয়ারির মধ্যে অপারেটররা জানিয়েছিল, ওই সব চ্যানেলের তালিকা পেলে তারা সম্প্রচার করবে।

পরবর্তী সময়ে ক্লিন ফিড দেয়, এমন ২৪টি টিভি চ্যানেলের তালিকা দেয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। চ্যানেলগুলো হলো—বিবিসি, সিএনএন, আলজাজিরা এইচডি, ডিডাব্লিউ, কেবিএস ওয়ার্ল্ড, এআরআই র্যাংগ টিভি, এনএইচকে ওয়ার্ল্ড, সিজিটিএন, রাশিয়া টুডে, ফ্রান্স ২৪, লোটাস, ট্রাভেল এক্সপি এইচডি, আল কুরান, আল সুন্না, টেন স্পোর্টস, ডিসকভারি, ন্যাশনাল জিওগ্রাফিক, দুবাই সেপার্টস, মাস্তি টিভি, বিফোরইউ মিউজিক, এমটিভি, স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস-২, স্টার স্পোর্টস-৩, স্টার স্পোর্টস-৪।

যদিও তালিকার সবগুলো চ্যানেল এখনও সব এলাকায় দেখা যাচ্ছে না বলে জানা গেছে

এএইচ


oranjee