ঢাকা, বুধবার, ২০ অক্টোবর ২০২১ |

 
 
 
 

সন্ত্রাসী হামলার শিকার চিত্রপরিচালক গাজী মাহবুব

গ্লোবালটিভিবিডি ১০:৩০ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০২১

ছবি: সংগৃহীত

সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন চিত্রপরিচালক গাজী মাহবুব। তিনি ‘প্রেমের তাজমহল’ সিনেমার মতো জনপ্রিয় ও বাণিজ্যিকভাবে সফল ছবি উপহার দিয়েছিলেন। এ ছাড়াও গাজী মাহবুব নির্মিত উল্লেখযোগ্য ছবি হলো ‘আমার পৃথিবী তুমি’, ‘রাজা সূর্য খাঁ’, ‘শিরী ফরহাদ’।

২৬ আগস্ট রাত ১১টার পর নিজের কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে রাজধানীর মগবাজার পেয়ারাবাগ এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন তিনি। গুরুতর আহত অবস্থায় তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর কানের পর্দা ফেটে গেছে, বাম চোখ ক্ষতিগ্রস্ত হয়েছে; এ ছাড়াও মস্তিষ্কে আঘাত লেগেছে বলে জানান তিনি।

সাম্প্রতিক সময়ে গাজী মাহবুব চিত্রনায়িকা পরীমনির মুক্তির বিষয়ে সোচ্চার ছিলেন। তাঁর ওপর হামলার সময় সন্ত্রাসীরা বলছিল, ‘তুই বেশি বেড়ে গেছিস। তুই খুব বাড় বেড়েছিস, তুই কথা শুনিস না।’

গাজী মাহবুব এ বিষয়ে বলেন, সাম্প্রতিক সময়ে পরীমনির মুক্তি বিষয়ে বিভিন্ন মিছিল-সমাবেশে অংশ নিয়েছিলাম। তবে কোনো ধরনের হুমকি পাইনি। শুধু কাছের মানুষজন আমাকে ‘অফ যেতে’ বলছিল।

এ বিষয়ে রাজধানীর হাতিরঝিল থানায় গাজী মাহবুব একটি অভিযোগ দায়ের করেছেন।

গাজী মাহবুব তাঁর ওপর হামলাকারী একজনকে চিনতে পেরেছেন বলে জানান। তার নাম কাঁকন। মাহবুব বলেন, কাঁকন নাকি মগবাজার এলাকার ক্যাডার। এক সময় তিনি সিনেমায় অভিনয় করতেন। তার নাম উল্লেখ ও বাকিদের অজ্ঞাত আসামি করে মামলাটি করেছি। আসামিদের দ্রুত গ্রেপ্তার করা হোক, এটাই চাই। তাদের কাছ থেকে মূল বিষয়টি বের করে আনুক পুলিশ।

এদিকে, চিত্র পরিচালুক গাজী মাহবুবের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতি।

এএইচ/জেইউ 


oranjee