ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ |

 
 
 
 

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরো অবনতি

গ্লোবালটিভিবিডি ২:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০

ফাইল ছবি

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। তিনি চিকিৎসায় সাড়া দেয়া বন্ধ করে দিয়েছেন। এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

হাসপাতাল সূত্র জানায়, স্টেরয়েডের ডোজ কমানোর পরই সৌমিত্র চট্টোপাধ্যায়ের অচেতন ভাব বেড়ে গেছে। শুধু তাই নয়, প্রবীণ অভিনেতার মস্তিষ্কের চেতনাও কমে গেছে। তাই এদিন ফের নতুন করে তার জন্য গঠন করা বিশেষ মেডিকেল বোর্ডে যোগ করা হয়েছে পাঁচ স্নায়ুরোগ বিশেষজ্ঞকে।

বিগত কয়েকদিন ধরেই উচ্চমাত্রার স্টেরয়েড দেয়া হচ্ছিল সৌমিত্র চট্টোপাধ্যায়কে। তাই খানিক সুস্থ হতেই অভিনেতার স্টেরয়েডের মাত্রা কমানো হয়েছিল। স্টেরয়েড ছাড়া মাথা কেমন কাজ করে সেটাই দেখার অপেক্ষায় ছিলেন অরিন্দম কর পরিচালিত মেডিকেল টিম কিন্তু সেখানেই ফের একবার সমস্যার সূত্রপাত।

গত ৬ অক্টোবর করোনায় আক্রান্ত হয়ে মিন্টো পার্ক লাগোয়া বেসরকারি হাসপাতালে ভর্তি হন সৌমিত্র চট্টোপাধ্যায়। এরপর অবস্থার অবনতি হওয়ায় তাকে ইনটেনসিভ কেয়ারে স্থানান্তর করা হয়। তবে দিন কয়েকের মধ্যে করোনাকে কাবু করতে পারলেও সংক্রমণের জেরে মস্তিষ্কে কিছু সমস্যা দেখা দেয়। এরপর গত শনিবার থেকেই চিকিৎসায় ভালো সাড়া দেয়ায় অনেকেই আশ্বস্ত হয়েছিলেন। তবে, স্টেরয়েডের মাত্রা কমানোর কারণে বুধবার থেকে ফের সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির অবনতির খবর পাওয়া গেছে।

এমএস/জেইউ


oranjee