ঢাকা, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ |

 
 
 
 

এনামুল কবির সুজনের লেখা গান গাইলেন কবীর সুমন

গ্লোবালটিভিবিডি ১১:৫১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

ছবিঃ সংগৃহীত

প্রথমবার বাংলাদেশী কোন গীতিকবির লেখা গান গাইলেন উপমহাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী কবীর সুমন। আর এই গীতিকবি হলেন এনামুল কবির সুজন। ‘যাচ্ছে জীবন’ শিরোনামের ভিনটেজ ধর্মী গানটি নিজেই সুরারোপ করে কণ্ঠও দিয়েছেন কবীর সুমন। আর গানের সঙ্গীতায়োজন করেছেন পশ্চীমবঙ্গের প্রখ্যাত সঙ্গীত পরিচালক ধ্রুব বসু।

কবীর সুমন সাধারণত নিজেই নিজের গান লেখা এবং সুরারোপের কাজটি  করে থাকেন। অন্যদের লেখা কিছু গানও তিনি গেয়েছেন তবে বাংলাদেশী কোন গীতিকবির লেখা গান তাঁর সঙ্গীতজীবনে এবারই প্রথমবার গাইলেন। বিষয়টি কলকাতার আনন্দবাজার পত্রিকাসহ আরো কিছু সংবাদপত্রে বেশ ফলাও করে প্রকাশিত হয়।

এই গানের বিষয়ে কবীর সুমন বলেছেন, ‘গানটি সুর করার পর আমার কয়েকজন ছাত্র-ছাত্রী ভীষণ পছন্দ করেছে। আমি আশাবাদী গানটি আমার এবং বাংলাদেশী গীতিকবি এনামুল কবির সুজনের একটি মাইলস্টোন হয়ে থাকবে।’

এনামুল কবির সুজন বলেন, ‘এর আগে আমার লেখা গান দেশের সিনিয়র এবং জুনিয়র শিল্পীদের অনেকেই গেয়েছেন। তবে কবীর সুমনের কণ্ঠে আমার গানের বিষয়টি আমার জীবনের একটি স্মরণীয় ঘটনা এবং বিশাল প্রাপ্তি। আমি তাঁর কাছে কৃতজ্ঞ কারণ, তিনি আমার লেখা গানটি আনন্দের সঙ্গে গ্রহণ করেছেন এবং সুর করে কণ্ঠও দিয়েছেন। মিউজিক ভিডিও নির্মাণের পর খুব শীঘ্রই গানটি বাংলাদেশ এবং ভারতের অনলাইন প্লাটফর্মে মুক্তি দেয়া হবে।’

উল্লেখ্য, এর আগে এনামুল কবির সুজনের লেখা গান করেছেন সাবিনা ইয়াসমিন, আসিফ আকবর, রথীন্দ্রনাথ রায়, ব্যান্ডদল চাইম এর ভোকালিস্ট খালিদ, বাদশা বুলবুল, বেলাল খান, মাহাদী, কিশোর, কোনাল আরও অনেকেই। গীতিকবি সংঘের সদস্য এনামুল কবির সুজন গান লেখার পাশাপাশি একজন বিনোদন এবং আইটি উদ্যোক্তা হিসেবেও পরিচিত।

এএইচ/জেইউ


oranjee