ঢাকা, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০ |

 
 
 
 

প্রকাশ পেল ন্যান্‌সির নতুন গান ‘এমন একটা মন’

গ্লোবালটিভিবিডি ৮:২০ অপরাহ্ণ, আগস্ট ০৬, ২০২০

ছবিঃ সংগৃহীত

সম্প্রতি ঈদুল আজহা উপলক্ষে প্রকাশ পেয়েছে সংগীতশিল্পী ন্যান্‌সির মিউজিক ভিডিও ‘এমন একটা মন’। গানের কথা লিখেছেন গীতিকবি মহসীন মেহেদী। সুর সংযোজন করেছেন এহসান রাহী এবং সংগীতায়োজন করেছেন মীর মাসুম।

‘ভাবিনি এমন করে, বুঝিনি তো আগে/ মনের মানুষ চলে গেলে কেমন ব্যথা লাগে।/ ভুলে যেতে পেরেছো কতনা সহজে/ এমন একটা মন আমার/ হলো না কেন যে।’ এমনই অসাধারণ কথার সুন্দর এই গানটির মর্মে যেন একরাশ বিষণ্নতা লেপ্টে আছে। সুর, সংগীতায়োজন, গায়কী আর সুন্দর চিত্রায়ণে গানটি পেয়েছে অনন্য মাত্রা। গানটি শুনতে শুনতে কেমন এক হাহাকারে ছেয়ে যায় মন। বুকে অনুভূত হয় চিনচিনে ব্যথা।

‘এমন একটা মন’ মূলত আহত হৃদয়ের আকুল আকুতি। ‘স্মৃতিগুলো ফিরে আসে/ হয়ে টুকরো কাঁচের গল্প/ ক্ষণে ক্ষণে মরে যাওয়া/ আর বেঁচে থাকা অল্প...’। জীবনের অমোঘ সত্য ফুটে উঠেছে এই ক’টি পঙক্তিতে।

গানটি প্রসঙ্গে শিল্পী ন্যান্‌সি বলেন, ‘অনেকদিন পর সুন্দর লিরিকের একটা গান করতে পেরে খুব ভালো লাগছে। আশা করি, প্রকৃত সংগীতপিপাসু শ্রোতা গানটা হৃদয় থেকে গ্রহণ করবেন।’

গানটির ভিডিও নির্মাণ করেছেন মির শরিফুল করিম শ্রাবণ, চিত্রগ্রহণে সাকিব নিলয়। মিউজিক ভিডিওটি সিএমভির অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হয়েছে। 

এমএস


oranjee