ঢাকা, বুধবার, ৫ আগস্ট ২০২০ | ২১ শ্রাবণ ১৪২৭

 
 
 
 

ঈদের দিন একুশে টেলিভিশনে নাটক ‘শেষ বারের মতো’

গ্লোবালটিভিবিডি ১১:৪২ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২০

ছবি: গ্লোবাল টিভি

ঈদের দিন শনিবার রাত ১১টা ২০ মিনিটে একুশে টেলিভিশনে প্রচারিত হবে তানজিলা আহমেদের রচনা ও সকাল আহমেদের পরিচালনায় রয়েল টাইগার নিবেদিত (পাওয়ার্ড বাই-ফিজআপ) নাটক ‘শেষ বারের মতো’। এছাড়াও দেখা যাবে গ্লোবাল টিভির ইউটিউব চ্যানেলে (Global TV Online)।

নাটকটিতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, জাকিয়া বারী মম, মিলি বাশার, আজম খান, দীপান্বিতা রায় এবং ফারিয়া প্রমুখ।

নাটকের গল্পে দেখা যায়, শিলা রায়হানের সম্পর্ক চার বছর ধরে। সম্পর্কের শুরু থেকেই শিলা খুব অভিমানী। কিছু হলেই নিজের ক্ষতি করে বসে শিলা। তাঁদের সম্পর্কের শুরু থেকে সে আত্মহত্যার চেষ্টা করেছে এ পর্যন্ত ছয়বার। এ নিয়ে শিলার বাবার ও ফুপুর খুব দুশ্চিন্তা। শিলার বাবা ও ফুপুর চেয়ে দুশ্চিন্তা আর আতঙ্কে বেশি থাকে রায়হান।

রায়হান কখনো দেখা করতে আসতে দেরি হলে রাস্তার মাঝে চলে যায় শিলা, দেশের বাইরে চলে যাবে বললে ছাদ থেকে লাফ দিতে চায় সে। দুই দিন কল না ধরায় ঘুমের ওষুধ খেয়ে সোজা হাসপাতালে ভর্তি হয়। কিংবা ঝগড়া করলে হাত কেটে ফেলে। কিছুই বাদ দেয়নি শিলা। রায়হানও কম নয়। এতো কিছুর পরও ভালবাসা দিয়ে আগলে রাখে শিলাকে। মেয়েটাকে কেন যে এতো ভালবাসে রায়হান নিজেও জানে না।

শিলা চায় যেকোন একটা চাকরি করে যেন বিয়ে করে তাকে। কিছুদিন পর বিয়েও হয় তাদের। বিয়ের সময় রায়হান শিলাকে একটা শর্ত দেয়, আর যেনো আগের মতো পাগলামি না করে। শিলা কথা দেয় রায়হানকে, আর আগের মতো করবে না।

ভালই চলছিলো তাদের সংসার। মাস খানেক পর শিলা কনসিভ করে। তার কিছুদিন পর রায়হান অফিসের কাজে খুব ব্যস্ত হয়ে যায়, শিলাকে সময় দিতে পারে না তেমন। এটা ভাল লাগে না শিলার। এভাবেই চলে বেশ কিছু দিন।

হঠাৎ, একদিন রায়হানের মা ফোন করে বলে শিলা ছাদ থেকে পড়ে গিয়েছে, হাসপাতালে ভর্তি সে। এ ঘটনায় বাচ্চাটিও হারিয়ে ফেলে তারা। রায়হান ভাবে ইচ্ছা করে এমন করেছে শিলা। তাই রাগ হয়ে চলে যায় হাসপাতাল থেকে। কিছুতেই ক্ষমা করতে পারে না শিলাকে। শিলা তার ফুপুর বাড়ি চলে যায়। তখন বড় একটা মোড় নেয় গল্প।

এএইচ/জেইউ


oranjee