ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৬ ফাল্গুন ১৪২৬

 
 
 
 

মাহমুদ মাহিনের নাটক ‘এক্স যখন প্রেজেন্ট’

গ্লোবালটিভিবিডি ৫:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

ফাইল ছবি

ছোটপর্দার অভিনেতা শামীম হাসান সরকার, নিশাত প্রীয়ম, নুসরাত জাহান পাপিয়া অভিনীত নতুন নাটক ‘এক্স যখন প্রেজেন্ট’। নাটকটি রচনা করেছেন রাজীব আহমেদ এবং পরিচালনা করেছেন মাহমুদ মাহিন।

নাটকে দেখা যায়, সাজ্জাত ও তনুর বিয়ের পাকা কথা হয়ে গেছে। দুজনের ভেতরে বোঝাপড়াটাও এখন বেশ ভালো। একসাথে ঘুরছে ফিরছে আর দুজনে মিলে একটু একটু করে বিয়ের কেনাকাটা করছে নিজেরাই। বিয়ের আগে সাজ্জাতের ইলোরা নামের এক উচ্চাভিলাষি মেয়ের সাথে সম্পর্ক ছিলো , সেপাঠ চুকে গেছে বহুদিন আগেই। কিন্তু ইলোরা যে এভাবে তার সামনে এসে পড়বে তা কোনদিনও ভাবতে পারেনি সাজ্জাত। একদিন গভীর রাতে মাতাল অবস্থায় ওভারব্রিজ থেকে নিচে পড়ে আত্বহত্যার চেষ্টা করছিলো ইলোরা। সাজ্জাত দেখতে পেয়ে ইলোরাকে বাঁচায়।

কারণ ওয়াহিদ নামের এক ধনীর ছেলের জন্যই ইলোরা সাজ্জাতকে ছেড়েছিলো। কিন্তু ওয়াহিদের সাথেও ইলোরা সম্পর্ক টিকে না। তাই ইলোরা মনে করে আত্বহত্যা ছাড়া তার আর কোন পথ নেই। খুব কষ্ট লাগে সাজ্জাতের কথাগুলো শুনে। যাই হোক সাজ্জাত এক সময় পাগলের মতো ভালোবাসতো ইলোরাকে। সাজ্জাত বুঝতে পারে ইলোরা সিজোফ্রেনিয়ায় ভুগছে। সুস্থ্য করে তুলতে হলে প্রচুর সময় দেওয়া দরকার তাকে। কিন্তু তনুকে তো বিষয়টা জানালে সে হয়তো ভালো ভাবে নেবে না। তাই আলাদা ভাবে দুইজনকে সময় দিতে থাকে সাজ্জাত। একদিকে প্রেজেন্ট অন্যদিকে এক্স। এভাবেই চলতে থাকে গল্প।

নাটকটি প্রচারিত হবে বেসরকারি টিভি চ্যানেল একুশে টিভিতে ২৪ জানুয়ারি (শুক্রবার) রাত ১০ টায়। গ্লোবাল টিভি অনলাইন ইউটিউব চ্যানেলে দেখবেন ২৫ জানুয়ারি (শনিবার) বিকাল ৩টায়।

আরকে

 


oranjee