ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ |

 
 
 
 

প্রতিকূলতা মোকাবেলা করেই দেশকে এগিয়ে নিবো : প্রধানমন্ত্রী

গ্লোবালটিভিবিডি ৩:৪৭ অপরাহ্ণ, জুলাই ০৯, ২০২০

ফাইল ছবি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নতি ও সমৃদ্ধির পথে যাত্রায় করোনা পরিস্থিতি বাধা হয়ে দাঁড়িয়েছে। তবে প্রতিকূলতা মোকাবেলা করেই দেশকে এগিয়ে নিয়ে যাওয়া হবে।

আজ (বৃহস্পতিবার) সকালে বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি একথা বলেন।

শেখ হাসিনা আরো বলেন, ’৭৫ পরবর্তীকালে ক্ষমতা দখলকারীরা এদেশের মানুষকে দুর্নীতিবাজ ও ঋণখেলাপি হওয়া শিখিয়েছে। তারা অনিয়মকেই নিয়ম বানিয়ে ফেলেছিলো কিন্তু আওয়ামী লীগ সরকার অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে পদক্ষেপ নিয়েও সমালোচনার শিকার হচ্ছে।

সকালে স্পিকার শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয় জাতীয় সংসদের অধিবেশন। বাংলাদেশ ব্যাংক অ্যামেন্ডমেন্ট বিল পাস ও জরুরী জনগুরুত্বপূর্ণ বিষয়ে মনোযোগ আকর্ষণ নোটিশের নিষ্পত্তিতে বক্তব্য রাখেন সংসদ সদস্যরা। পরে বাজেট অধিবেশনে সমাপনী বক্তব্য রাখেন বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের ও সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনার কারণে মানুষ আজ আতঙ্কগ্রস্ত। জনজীবনের স্বাভাবিক কাজগুলো স্থবির হয়ে যাচ্ছে। এই সংকটে অনেকে ঘরে বসে সমালোচনা করলেও তাঁর দলের কর্মী জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে।

সংসদ নেতা বলেন, দেশের মানুষ যেন করোনার কারণে নিঃস্ব না হয় সরকার সেদিকে লক্ষ্য রেখেই কর্মসৃজনের ব্যবস্থা করছে। করোনার কারণে বাজেট পুরোপুরি বাস্তবায়ন করা না গেলেও অর্থনীতি যেন থেমে না থাকে তার জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। এ সময় দেশবাসীকে করোনায় ভীত না হয়ে ভয়কে জয় করার আহ্বান জানান শেখ হাসিনা।

এমএস/জেইউ


oranjee