ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ |

 
 
 
 

করোনায় আরো ৪৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৮৯

গ্লোবালটিভিবিডি ২:৪৪ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২০

ফাইল ছবি

দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ১৯৭ জনে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ৪৮৯ জন। মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ১৩৪ জন। 

করোনাভাইরাস বিষয়ে বুধবার (৮ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬৭২টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭৩৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮০ হাজার ৮৩৮ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৮ জন ও নারী আটজন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে তিনজন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগে চারজন এবং রংপুর বিভাগে একজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ একজন, ৫১-৬০ ১৫ জন, ৬১-৭০ ১৬ জন, ৭১-৮০ ছয়জন, ৮১-৯০ তিনজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৭৯২ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৮০৯ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

এমএস/জেইউ


oranjee