ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ |

 
 
 
 

দেশে করোনায় আরও ৫৫ জনের মৃত্যু, শনাক্ত ৩০২৭

গ্লোবালটিভিবিডি ৩:০১ অপরাহ্ণ, জুলাই ০৭, ২০২০

ছবি- সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৫৫ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ২৭ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন।

আজ মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও বলেন, দেশে করোনা পরীক্ষায় আরও একটি ল্যাব সংযুক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট ৭৪টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ১৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৪৯১টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৮ লাখ ৭৩ হাজার ৪৮০টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯৫৩ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ১০২ জনে।

এদিকে, ভারতে করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা বেড়েই চলেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৪২৫ জন। এদিন যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে সাড়ে তিনশো'র কিছু বেশি। গত ২৪ ঘণ্টায় ভারতের চেয়ে ব্রাজিলে বেশি মানুষ মারা গেছেন, ৬০২ জন।

আরকে/জেইউ


oranjee