ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০ |

 
 
 
 

কুষ্টিয়ায় আরও ৩৮ জন করোনা রোগী শনাক্ত

গ্লোবালটিভিবিডি ১১:৪৯ পূর্বাহ্ণ, জুলাই ০৬, ২০২০

ফাইল ছবি

কাজী সাইফুল, কুষ্টিয়া: কুষ্টিয়ায় নতুন আরও ৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

রবিবার (৫ জুলাই) রাতে কুষ্টিয়া সিভিল সার্জন কার্যালয় সূত্র কুষ্টিয়ায় নতুন করে আরও ৩৮ জন করোনা রোগী শনাক্ত এবং ১ জনের রিপোর্ট ফলোআপে করোনা পজেটিভ হওয়ার তথ্য নিশ্চিত করেছে।

জানা যায়, কুষ্টিয়া মেডিকেল কলেজের প্রদত্ত তথ্য মতে পিসিআর ল্যাব থেকে রবিবার কুষ্টিয়ার মোট ১৮০ টি নমুনা পরীক্ষা রিপোর্ট প্রকাশ করা হয়েছে। এর মধ্যে কুষ্টিয়া জেলায় ৩৮ জনের করোনা পজিটিভ এবং ১ জনের রিপোর্ট ফলোআপে করোনা পজিটিভ এসেছে।

কুষ্টিয়া জেলার সদর উপজেলায় ২০ জন, কুমারখালী উপজেলায় ৭ জন, দৌলতপুর উপজেলায় ৪ জন ও ভেড়ামারা উপজেলায় ৫ এবং খোকসা উপজেলায় ২ জনসহ মোট ৩৮ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

শনাক্তদের মধ্যে ২৯ জন পুরুষ ও ৯ জন মহিলা রোগী রয়েছেন।

এই নিয়ে কুষ্টিয়া জেলায় বহিরাগত বাদে এখন পর্যন্ত ৭৪৬ জন কোভিড রোগী শনাক্ত হলো। জেলায় করোনা শনাক্ত হওয়া মোট পুরুষ রোগী ৫৪৬ জন ও নারী রোগী ২০০ জন।

বহিরাগত বাদে কুষ্টিয়া জেলায় মোট ৭৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। উপজেলা ভিত্তিক করোনা রোগী শনাক্ত হয়েছেন- দৌলতপুর ৯৮ জন, ভেড়ামারা ৮৭ জন, মিরপুর ৪৪ জন, কুষ্টিয়া সদর ৩৯৫ জন, কুমারখালী ৯৫ জন, খোকসা ২৭ জন।

২ জন বহিরাগতসহ কুষ্টিয়া জেলায় মোট ৩৩৭ জন করোনা রোগী সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

জেলায় বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩৬২ জন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৪ জন।

কুষ্টিয়া জেলায় করোনায় আক্রান্ত ১২ জন পুরুষ ও ১ জন নারীসহ ১৩ জন রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৮ জন, কুমারখালী উপজেলায় ৩ জন, দৌলতপুর উপজেলায় ১ জন ও ভেড়ামারা উপজেলায় ১ জন মারা গেছেন।

এএইচ/জেইউ


oranjee