ঢাকা, বুধবার, ৩ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

 
 
 
 

মৃত্যুর ২২ দিন পর জানা গেল করোনা পজিটিভ!

গ্লোবালটিভিবিডি ৬:২৩ অপরাহ্ণ, মে ২০, ২০২০

ফাইল ছবি

করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার ২২ দিন পর জানা গেল তিনি করোনা আক্রান্ত ছিলেন। আজ বুধবার (২০ মে) সিলেট স্বাস্থ্য অধিদপ্তর এ সংক্রান্ত একটি প্রতিবেদন ঢাকায় পাঠিয়েছে। আক্রান্ত ওই ব্যক্তি গত ২৮ এপ্রিল সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে মারা যান।

জানা যায়, সিলেট সদর উপজেলার হালদারপাড়ার বাসিন্দা সবুজ দাস (৩৬) গত ২৮ এপ্রিল করোনার উপসর্গ নিয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় ওই দিনই বিকেলে তিনি মারা যান। এরপর তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। দুই দিন পর গত ১ মে ঢাকা থেকে রিপোর্ট পজিটিভ আসলেও তা প্রকাশ পায়নি। মৃত্যুর ২২ দিন পর আজ বিষয়টি জানা যায়।   

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, মৃত্যুর পর ওই ব্যক্তির শরীরের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে প্রেরণ করা হয়। ফলাফল করোনা পজিটিভ আসে। তার নমুনা পরীক্ষার ফলাফল অনেক আগেই শামসুদ্দিনে আসে। তবে তাঁরা আমাদের এ তথ্য জানাননি।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সুশান্ত কুমার মহাপাত্র বলেন, ওই ব্যক্তির করোনা পজিটিভ ছিল। গত ১ মে ঢাকা থেকে আমাদের কাছে এ রিপোর্ট আসে। আমরা বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরকে জানিয়েছি ওই দিনই।


oranjee