ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ |

 
 
 
 

চাটমোহর উপজেলা লকডাউন ঘোষণা

গ্লোবালটিভিবিডি ১১:৫৭ পূর্বাহ্ণ, এপ্রিল ১৭, ২০২০

ছবি- সংগৃহীত

রাশিদুল ইসলাম, রাশেদ : পাবনার চাটমোহরে করোনা রোগী সনাক্ত হয়েছে। পাবনা জেলায় সনাক্ত হলো প্রথম করোনা আক্রান্ত রোগী। তিনি উপজেলার মুলগ্রাম ইউনিয়নের বামনগ্রামের অধিবাসী। এ ঘটনায় চাটমোহর উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।

পাবনার সিভিল সার্জন মেহেদী ইকবাল বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি নারায়নগঞ্জ থেকে বাড়িতে আসার পর অসুস্থ হলে গত ১৪ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যার পর নমুনা পরীক্ষার ফলাফল আসে পজিটিভ।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শুয়াইবুর রহমান বলেন, নারায়ণগঞ্জে কর্মরত ওই ব্যক্তি গ্রামের বাড়িতে আসার পর আমরা খবর পেয়েই সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তাঁর নমুনা সংগ্রহ করে পাঠাই। আর তাঁকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। তিনি জানান, ওই ব্যক্তির নমুনার ফলাফল ১৬ এপ্রিল পাবনায় আসে। রিপোর্টে বলা হয় ওই ব্যক্তির করোনা পজিটিভ। তিনি জানান, করোনা সনাক্ত ওই পরিবারের ৯ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে।

স্থানীয়রা জানান, গত ৭ এপ্রিল করোনা আক্রান্ত ব্যক্তি ও তাঁর ছোট ভাই নারায়ণগঞ্জ থেকে পালিয়ে চাটমোহরের নিজ বাড়িতে আসে। তাঁরা নারায়ণগঞ্জের চাষারা উপজেলায় টাইলস্ মিস্ত্রী হিসেবে কাজ করতো। তিনি কয়েকদিন শ্বশুরবাড়িসহ বিভিন্ন স্থানে ঘোরাফেরাও করেছেন। বিষয়টি ওই সময় গ্রামবাসী প্রশাসনকে জানালেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মোহাম্মদ রায়হান বলেন,থানার ওসি সেখ মো. নাসীর উদ্দিন এবং মেডিকেল অফিসার রুহুল কুদ্দুস ডলারসহ একটি মেডিকেল টিম নিয়ে ওই গ্রামের গিয়েছিলাম। বামনগ্রামের করোনা আক্রান্ত রোগীর অবস্থা এখন পর্যন্ত স্থিতিশীল। তাঁর তেমন কোনো লক্ষণ নেই। তবে যেহেতু করোনা পজিটিভ আসছে, সেকারণে তাঁর স্বাস্থ্য পরীক্ষা শেষে আপাতত বাড়িতেই হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আইইডিসিআরকে তাঁর বিষয়টি অবহিত করা হয়েছে। আর পুরো চাটমোহর উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।

আরকে

 


oranjee