ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

 
 
 
 

করোনা : শিশুদের জন্য জোলির এক মিলিয়ন ডলার অর্থ সহায়তা

গ্লোবালটিভিবিডি ৪:০১ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২০

ছবি- সংগৃহীত

হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির মানবতা নিয়ে প্রশংসা করেন অনেকেই। করোনা ভাইরাসের এই সংকটময় মুহূর্তে ক্ষুধার্ত শিশুদের মুখে খাবার তুলে দেওয়ার জন্য এক মিলিয়ন ডলার বা ৮ কোটি ৫০ লাখ টাকার বেশি অর্থ সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। অভিনেত্রী এক বিবৃতিতে তাঁর এই সিদ্ধান্তের কথা জানান।

বিবৃতিতে ৪৪ বছর বয়সী জোলি বলেন, করোনা ভাইরাসের প্রভাবে বিশ্বজুড়ে প্রায় ১০০ কোটি শিশুর স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। ওদের একটা বড় অংশ স্কুলে যায় কেবল খাবার খাওয়ার জন্য। বিশ্বের কথা বাদই দিলাম। কেবল যুক্তরাষ্ট্রের ২ কোটি ২০ লাখ শিশু খাবারের জন্য স্কুলের ওপর নির্ভরশীল। শিশুদের পুষ্টিকর খাবারের জন্য এই সহায়তা বলে জানান অভিনেত্রী।

জোলির আগে রিয়ান্না, ব্লেক লাইভলি ও রায়ান রেনল্ডসও করোনার দিনে বাড়িয়ে দিয়েছে তাঁদের সাহায্যের হাত। টেইলর সুইফটও বাড়িয়েছেন সহযোগিতার হাত। এছাড়া বিভিন্ন অঙ্গনের তারকারা নিজেদের অবস্থান থেকে সহযোগিতার জন্য এগিয়ে আসছেন।

তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার, দুইবার স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার এবং একবার একাডেমি পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী (অ্যাঞ্জেলিনা জোলি) জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছাদূত হিসেবে বেশ আগে থেকে কাজ করেন। মানবতাবাদী কার্যক্রমে সক্রিয় তিনি। মানবতার কল্যাণে, শরণার্থী ও নির্যাতিত নারীদের বহুবার অর্থ দিয়েছেন তিনি। ২০১৯ সালের নভেম্বরে জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত হিসেবে রোহিঙ্গা সংকট সমাধানের লক্ষ্যে বাংলাদেশে এসেছিলেন তিনি।

জানা যায়, সম্প্রতি চলমান করোনা ভাইরাস মহামারীজনিত কারণে কলেজের সেমিস্টার বাতিল হওয়ার পরে অ্যাঞ্জেলিনা জোলির বড় ছেলে ম্যাডক্স আমেরিকায় গেছেন। ম্যাডক্স দক্ষিণ কোরিয়ার সিওলের ইওনসি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছিলেন, যখন তিনি জানতে পারেন যে মহামারীজনিত কারণে তার সেমিস্টার ছোট হবে। তারপর থেকে তিনি তার মা এবং ভাইবোনদের সঙ্গে থাকতে বাড়ি ফিরে গেছেন।

ব্যক্তিগত জীবনে জোলি তিনবার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। প্রথমবার অভিনেতা জনি লি মিলার, দ্বিতীয়বার বিলি বব থর্নটন ও তৃতীয়বার ব্রাড পিটের সাথে। পরবর্তীতে সবার সঙ্গে তাঁর বিবাহবিচ্ছেদ ঘটে। জোলি-পিট যুগলের দাম্পত্য সম্পর্ক বিশ্বের গণমাধ্যমগুলোতে বারবার আলোচিত হয়েছে। তাদের সন্তান-সন্ততির সংখ্যা ছয়; এর মধ্যে রয়েছে নিজেদের তিন সন্তান শিলোহ, নক্স ও ভিভিয়ান; এবং বিভিন্ন সময়ে দত্তক নেয়া তিন সন্তান ম্যাডক্স, প্যাক্স ও জাহারা।

আরকে

 


oranjee

আরও খবর :