ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ১২ চৈত্র ১৪২৬

 
 
 
 

করোনা : কোরআন খতম দিলেন চিত্রনায়িকা পপি

গ্লোবালটিভিবিডি ৫:৩৪ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

ছবি- সংগৃহীত

করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। বাংলাদেশেও পড়ছে এর প্রভাব। ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা পপি করোনা থেকে মুক্তির জন্য গ্রামের বাড়ি খুলনায় মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় কুরআন খতম দিয়েছেন। পাশাপাশি নিজের এলাকায় মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেছেন পপি।

এ ব্যাপারে পপি বলেন, আমার নিজের জায়গা থেকে যতটুকু পারছি মানুষকে সচেতন করছি। গ্রামের মানুষ এখনও তেমন করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে জানেন না। তাই চেষ্টা করছি তাদের সচেতন করার। আল্লাহ এই বিপদ থেকে আমাদের রক্ষা করার মালিক।’

তিনি আরও বলেন, ‘সরকার আমাদের সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। আমরা তা মেনে চলার চেষ্টা করবো। করোনা থেকে বাঁচার জন্য সতর্কতা অবলম্বন করবো। একই সঙ্গে আল্লাহ কাছে দোয়া করবো সবাই।’

করোনা ভাইরাসে ইতালি, স্পেন, জার্মানি, ইরানসহ বিশ্বের বিভিন্ন প্রাণহানি অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ২৩৭৮ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৯২ জনে। আর আক্রান্ত হয়েছে চার লাখ ২২ হাজার ৬১৪ জন। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ ৯ হাজারের বেশি।

এদিকে বাংলাদেশে আক্রান্ত হয়েছে ৩৯ জন। আর মারা গেছেন মোট ৫ জন।সুস্থ হয়েছেন ৭ জন।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বিশ্বের প্রায় ২০০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। শুরুতে কেবল চীনেই এর সংক্রমণ ঘটলেও পরবর্তী সারা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়ে ভাইরাসটি।

আরকে


oranjee

আরও খবর :