ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ১২ চৈত্র ১৪২৬

 
 
 
 

করোনার ভয়াবহতা কাটিয়ে সিনেমা হল খুলছে চীন

গ্লোবালটিভিবিডি ৯:৫৯ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২০

ছবি- সংগৃহীত

ভয়ংকর করোনা ভাইরাসের সূত্রপাত হয়েছিল চীনে। পুরো বিশ্ব এখন এই ভাইরাসের আতঙ্কে দিন কাটাচ্ছে। করোনার সেই ভয়াবহতা অনেকটাই কাটিয়ে উঠেছে চীন। জনজীবন স্বাভাবিক হয়ে উঠছে। সেখানকার সিনেমা হল খুলছে।

জানা গেছে, চীনের যেসব অঞ্চলে পাঁচ বা ছয় সপ্তাহ ধরে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি। সেই জায়গাগুলোতে সিনেমা হল খুলে দেয়া হচ্ছে। সোমবার চীনের উরুমকি, জিংজিয়াং, কিনহাই ও ফুজিয়ান প্রদেশে ১৭টি সিনেমা হল খুলে দেয়া হয় ৷

অন্যদিকে অনেক প্রদেশই এখনও করোনার ধকল কাটিয়ে উঠতে পারেনি। স্বাভাবিক জীবন-যাপন শুরুর পর ধীরে ধীরে সব হল খুলে দেয়া হবে। সেই প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনা ভাইরাস এখন বৈশ্বিক মহামারি। বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাসটি। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন লাখ ৭৮ হাজার ৮৪৮ এবং মারা গেছেন ১৬ হাজার ৫১৪ জন। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ দুই হাজার ৬৯ জন।

এদিকে বাংলাদেশে করোনা ভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। এতে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চারজনে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে।

আরকে


oranjee

আরও খবর :