ঢাকা, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭

 
 
 
 

মাস্কের বিজ্ঞাপন নিষিদ্ধ করলো ফেসবুক

গ্লোবালটিভিবিডি ৫:২০ অপরাহ্ণ, মার্চ ০৭, ২০২০

ছবি সংগৃহীত

কেবল ফেস মাস্ক পরলেই করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়া যাবে না। ভাইরাসটি ছড়িয়ে পড়ার পর বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে এমনটি জানানো হয়েছিল। এবার সেই ফেস মাস্কের বিজ্ঞাপন নিষিদ্ধ করলো ফেসবুক।

শনিবার ফেসবুকের পক্ষ থেকে এমনটি জানানো হয়েছে।

ফেসবুকের স্বাস্থ্য বিষয়ক প্রধান ক্যাং-জিং জিন বলেন, আমরা সাময়িকভাবে ফেস মাস্কের বিজ্ঞাপন স্থগিত করছি। তবে ইতিমধ্যে যে সব ওষুধ করোনা ভাইরাসের প্রতিষেধকের নাম করে বিক্রির উদ্দেশ্যে বিজ্ঞাপন দেওয়া হচ্ছিল, তা নিষিদ্ধ করা হয়েছে। আমাদের টিম গভীরভাবে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।

কিভাবে ফেসবুকে বিজ্ঞাপন দেয়া যায়?

বিজ্ঞাপন দিতে চাইলে প্রথমেই প্রয়োজন ফেসবুক অ্যাকাউন্ট। অ্যাকাউন্ট থেকে ফেসবুক পেইজ খুলুন। পেইজে আপনার প্রতিষ্ঠানের নানা পণ্যের ছবিসহ বিস্তারিত তথ্য পোস্ট করুন। এবার ফেসবুকের অ্যাড ম্যানেজারে (www.facebook .com/advertising) গিয়ে পেইজ নির্বাচন করুন। ১২০০/৪৪৪ পিক্সেলের ৬টি ছবি আপলোড করুন এবং ব্যবহারকারীদের আকর্ষণ করে এমন কিছু তথ্য ৯০ অক্ষরের মধ্যে নির্ধারিত বক্সে লিখুন। বিজ্ঞাপনের দর্শক (দেশ, বয়স, লিঙ্গ, ভাষা, আগ্রহের বিষয়) ও বাজেট নির্ধারণ করুন। এরপর নির্ধারিত বাজেটের সময়কাল ঠিক করে আন্তর্জাতিক ভাবে স্বীকৃত একটি ব্যাংকের ডেবিট বা ক্রেডিট কার্ড অথবা ভেরিফাইড পেপ্যাল অ্যাকাউন্ট দিয়ে পেমেন্ট করুন। কয়েক মিনিট পরেই ফেসবুকে দেখতে পারবেন আপনার বিজ্ঞাপন। অথবা গুগল facebook advertising services in bangladesh লিখে সার্চ দিলে অনেক প্রতিষ্ঠান পাবেন, যারা ফেসবুক বিজ্ঞাপনের বিষয়ে সহযোগিতা করতে পারে।

এএইচ


oranjee