ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

গ্লোবালটিভিবিডি ৮:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

সংগৃহীত ছবি

উল্লাপাড়া রেলস্টেশনের অদূরে আন্তঃনগর ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত ও ৩টি বগিতে আগুন ধরার ঘটনায় জেলা প্রশাসন ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে।

বৃহস্পতিবার অতিরিক্ত জেলা প্রশাসক ফিরোজ মাহমুদকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে উল্লাপাড়া রেলস্টেশন মাস্টার রফিকুল ইসলাম নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন শেষে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এই তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটিকে ৫ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে পশ্চিমাঞ্চল রেল বিভাগের জেনারেল ম্যানেজার আহসানউল্লাহসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। ঘটনাস্থল পরিদর্শন শেষে রেল বিভাগ থেকে আরও একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানা গেছে।

তবে কী কারণে ওই ট্রেনের বগি লাইনচ্যুত ও আগুনের ঘটনা ঘটেছে তা এখনও উদঘাটন করা সম্ভব হয়নি। যান্ত্রিক ক্রটির কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে তারা প্রাথমিকভাবে ধারণা করছেন বলে জানান উল্লাপাড়া রেলস্টেশন মাস্টার রফিকুল ইসলাম।

রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে এবং উদ্ধার কাজ শুরু হয়েছে বলে তিনি জানান।

দুপুর সোয়া ২টার দিকে রংপুরগামী ৭৭১ নং আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের ১৪টি বগির মধ্যে ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়। ইঞ্জিনের পেছনের ৩টি বগিতে মুহূর্তের মধ্যে আগুন ধরে যায়।

ট্রেনের চালক তারেক রহমানসহ (৩৫) কমপক্ষে ৩৫ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের মধ্যে চালকসহ ১৩ জনকে সিরাজগঞ্জ, উল্লাপাড়া হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার কারণে ঢাকার সাথে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

এমএস


oranjee